kalerkantho


আর্ন্তজাতিক জনস্বাস্থ্য সম্মেলন শুরু হচ্ছে ব্র্যাক সিডিএম’এ

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৮ ০৪:৩৪



আর্ন্তজাতিক জনস্বাস্থ্য সম্মেলন শুরু হচ্ছে ব্র্যাক সিডিএম’এ

পূর্ব নির্ধারিত স্থান ও তারিখ পরিবর্তনের পর আজ শুক্রবার সাভারের ব্র্যাক সিডিএম ক্যাম্পাসে শুরু হচ্ছে ৪র্থ ইন্টারন্যাশনাল পিপলস হেলথ অ্যাসেম্বলি। জনস্বাস্থ্য বিষয়ক এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আয়োজক কমিটির চেয়ারম্যান ও বেসরকারি সংস্থা ব্র্যাকের চেয়ারম্যান ফজলে হাসান আবেদ। প্রধান অতিথি থাকবেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জাতীয় অধ্যাপক ডা. আব্দুল মালিক। ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এ সম্মেলন।

আয়োজকরা জানান, দেশি বিদেশি প্রায় দেড় হাজার প্রতিনিধি ওই সম্মেলনে অংশগ্রহণের জন্য নিবন্ধন করেছেন। পিপলস হেলথ মুভমেন্ট নামে আর্ন্তজাতিক একটি সংগঠন এর আগে ২০০০ সালে প্রথম আর্ন্তজাতিক সম্মেলন করে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। পরে ইউরোপ ও আফ্রিকার দুই দেশে আরো দুটি সম্মেলন হয়। ১৮ বছর পর এবার আবার বাংলাদেশে এই সম্মেলনের আয়োজন করা হলো। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী আর্ন্তজাতিক এ ফোরামেরও অন্যতম সংগঠক।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে এ সম্মেলন সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে শুরু হওয়ার কথা ছিল। তবে বুধবার প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তার অজুহাত দেখিয়ে ওই স্থানে সম্মেলন করতে আপত্তি জানানো হয়। পরে আয়োজক কমিটি সম্মেলনটি এক দিন পিছিয়ে স্থান পরিবর্তন করে।



মন্তব্য