kalerkantho


বসুন্ধরা সিটিতে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৮ ২১:০৩



বসুন্ধরা সিটিতে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন

ছবি : কালের কণ্ঠ

রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে যাত্রা শুরু করলো দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ইনডোর গেমিং জোন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান কেকে কেটে এ গেমিং জোনের উদ্বোধন করেন।

‘আল্টিমেট ফান ফ্যাক্টরি বসুন্ধরা’ শীর্ষক এই ইনডোর গেমিং জোনের উদ্বোধন উপলক্ষে জমকালো অনুষ্ঠানে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক শেখ আবদুল আলীম, বসুন্ধরা গ্রুপের হেড অব মার্কেটিং জসিম উদ্দিন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালেক সজিব, বসুন্ধরা সিটির দোকান মালিক সমিতির সভাপতি হান্নান আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বসুন্ধরা সিটির ঊর্ধ্বতন নির্বাহী পরিচালক শেখ আবদুল আলীম বলেন, বসুন্ধরা সিটিতে আমরা টগি ওয়ার্ল্ড স্থাপন করার পর যে বিপুল সাড়া পেয়েছি, এরই পথ ধরে তরুণদের জন্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই গেমিং  জোন চালু করা হয়েছে। 

বসুন্ধরা গ্রুপের হেড অব মার্কেটিং জসিম উদ্দিন বলেন, এখনকার ছেলে-মেয়েরা সময় কাটানোর জন্য হাতে স্মার্টফোন ও ট্যাব নিয়ে ঘোরে। তাদের ফিজিক্যাল অ্যাকটিভিটি কমে যাচ্ছে।  তাই আমরা তরুণদের কথা চিন্তা করে বড় পরিসরে এই খেলার জায়গার ব্যবস্থা করেছি। 

‘এই গেমিং জোন দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড়। পাশাপাশি এর সিমুলেটর স্পেসও বিশ্বের সবচেয়ে বড় বলা যেতে পারে।’

অনুষ্ঠানে জানানো হয়, এই গেমিং জোনের স্বপ্নদ্রষ্টা দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান। বসুন্ধরা সিটির ১৪-১৮ ফ্লোরে এই ভার্চুয়াল গেমিং জোনের আয়তন ৭৫ হাজার বর্গফুট। 

এতে রয়েছে দুর্দান্ত সব রেসিং রাইস। এর মধ্যে রয়েছে- গ্রুপ বেজড লেজার শ্যূটিং, সিঙ্গেল ভি আর  জোম্বি শ্যূটিং, আর্কেড জোনে ফ্যামিলি গেমিংস, রোলার কোস্টার, প্যারাগ্লাইডিং, ইন্টারেক্টিভ সিমুলেটর সিনেমা হল, বোলিং, ইন্টারেক্টিভ ফুটবল ও গলফ।

উদ্বোধনী অনুষ্ঠানে নুসরাত ফারিয়া, সিয়ামসহ চলচ্চিত্র ও টেলিভিশন তারকারা অংশ নেন। এতে সঙ্গীত পরিবেশন করে ব্যান্ড ‘নেমেসিস’।



মন্তব্য