kalerkantho


ভাঙচুর-অগ্নিসংযোগে জড়িতরা বিএনপির নয়: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

১৪ নভেম্বর, ২০১৮ ২০:৪২



ভাঙচুর-অগ্নিসংযোগে জড়িতরা বিএনপির নয়: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, পুলিশের গাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগে হেলমেট পরিহিত কয়েকজনকে দেখা গেছে, যারা বিএনপির নয়। নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়ে তার দায় তাদের ওপর চাপানোর জন্য এদের পাঠানো হয়েছে।

আজ বুধবার এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা বলেন।

রিজভী অভিযোগ করে সাংবাদিকদের বলেন, আপনারা দেখেছেন গাড়িতে আগুন লাগানো হয়েছে। আমি আপনাদের সামনে সেই পুরনো ঘটনার কথা বলতে চাই। নিরাপদ সড়ক চাই আন্দোলন ও কোটা সংস্কার আন্দোলন আপনারা দেখেছেন না? ওই আন্দোলন দমন করতে যায় হেলমেটধারীরা। আজকেও এখানে তাদের তৎপরতা।

তিনি বলেন, আজকে ঘটনার জন্য দায়ী প্রধান নির্বাচন কমিশনার, কতিপয় কমিশনার ও নির্বাচন কমিশনের সচিব। তাদের প্রত্যক্ষ ব্যবস্থাপনায় বিএনপি অফিসের সামনে নেতাকর্মীদের ওপর আকস্মিক আক্রমণ চালিয়েছে পুলিশকে দিয়ে।

রিজভী বলেন, সরকারের প্রতিভূ হয়ে সিইসির নেতৃত্বে কমিশনের কিছু উর্ধ্বতন কর্মকর্তাই আজকে দায়ী বিএনপির নেতাকর্মীদের রক্তাক্ত করা, আজকে সহিংস ঘটনার জন্য।

এ ঘটনা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে রিজভী বলেন, নির্বাচন বানচালের জন্য আমরা নই, গণবিচ্ছিন্ন সরকারই বিনা ভোটে অথবা ভোটবিহীন নির্বাচন করার ষড়যন্ত্র করছে।

এদিনের ঘটনায় ৫০ জনের বেশি নেতাকর্মী গুলিবিদ্ধ ও আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।



মন্তব্য