kalerkantho


দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে ‘ভালোবাসার বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক   

৯ নভেম্বর, ২০১৮ ০৩:৪৩



দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে ‘ভালোবাসার বাংলাদেশ’

বাংলাদেশের ইতিবাচক বিষয় নিয়ে ভিডিও কনটেন্ট ইউটিউব এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব কম। বাংলাদেশ লিখে সার্চ দিলে নেতিবাচক কনটেন্টগুলোই উঠে আসে সবার আগে যা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করে। ভিডিও কনটেন্টের মাধ্যমে বিশ্ব দরবারে দেশকে ইতিবাচকভাবে উপস্থাপন করতে ‘ভালোবাসার বাংলাদেশ’ নামে এক ব্যতিক্রমধর্মী  ক্যাম্পেইন করেছে স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। বাংলাদেশ সংশ্লিষ্ট যেকোন বিষয়ে এক মিনিটের ভিডিও আপলোড করে অংশ নেওয়া যাচ্ছে ক্যাম্পেইনটিতে।

আয়োজকরা জানান, ‘ভালোবাসার বাংলাদেশ’ নামে ক্যাম্পেইনটি ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে তরুণদের মধ্যে। প্রতিদিন হাজারো প্রতিযোগী ভিডিও আপলোড করছেন ওয়েব সাইটে। আপলোড করা ভিডিও থেকে প্রতিদিন সেরা তিন বিজয়ীকে পুরষ্কৃত করা হচ্ছে।

প্রথম পুরষ্কার হিসেবে প্রতিদিন একটি আইফোন এবং দ্বিতীয় ও তৃতীয় প্রতিযোগিকে দেওয়া হচ্ছে বিশেষ ডিরেক্টরস জ্যাকেট। ক্যাম্পেইনটির ওয়েবসাইটে চলতি মাসের ২০ তারিখ পর্যন্ত আপলোড করা যাবে ভিডিও। ২০ দিনের সেরা ৬০ ভিডিও থেকে বিচারকবৃন্দ সেরা ১০ ভিডিও নির্বাচন করবেন। চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত সেরা ১০জন ভিডিও নির্মাতা পাবেন একটি করে ল্যাপটপ। একই সাথে সেরা তিন নির্মাতা প্রত্যেককে দেওয়া হবে দশ লাখ টাকা। সেরা দশজন নির্মাতা কাজ করার সুযোগ পাবেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সাথে। ক্যাম্পেইনের দ্বিতীয় ধাপে নির্বাচিত ভিডিওগুলো ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া-সহ বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মে পাবলিশ করা হবে।

খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা চৌধুরী, ক্যাথরিন মাসুদ এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা রয়েছেন ক্যাম্পেইনটির জুরি বোর্ডে। মোস্তফা সরয়ার ফারুকীর তত্ত্বাবধানে ‘ভালোবাসার বাংলাদেশ’ ক্যাম্পেইনের সেরা তিন ভিডিও অবলম্বনে ৩টি ফিল্ম নির্মিত হবে।  বাংলাদেশের বিজয়ের ৪৭ বছর উদযাপন উপলক্ষ্যে এই ফিল্মগুলো প্রদর্শন করা হবে।

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের মার্কেটিং বিভাগের প্রধান জেসমিন জামান বলেন, ‘ভালোবাসার বাংলাদেশ ক্যাম্পেইনটি একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। এর মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জল হবে। ইতোমধ্যে আমরা ব্যাপক সাড়া পাচ্ছি।’



মন্তব্য