kalerkantho


'জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে আফসোস নেই'

কালের কণ্ঠ অনলাইন   

৭ নভেম্বর, ২০১৮ ২২:০৯



'জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে আফসোস নেই'

ফাইল ছবি

সরকারের ধারাবাহিকতা থাকায় উন্নয়ন সম্ভব হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশ উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে। জনগণ ভোট দিলে আবারো ক্ষমতায় থাকবো, না দিলে নেই, আফসোস নেই। তবে ক্ষমতায় যেই আসুক, উন্নয়নের ধারা যেন অব্যাহত থাকে।

আজ বুধবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২৪টি দলের সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান সরকারের বন্ধুত্বপূর্ণ নীতির কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কোনো সংঘাত ছাড়াই প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে সমুদ্র বিজয় হয়েছে। আমরা ভারতের সঙ্গে ছিটমহল বিনিময় সম্পন্ন করতে পেরেছি।

২৪টি রাজনৈতিক দলগুলো হচ্ছে- ন্যাশনাল ডেমোক্রেটিক এ্যালায়েন্স, বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ সোস্যাল ডেভলপমেন্ট পার্টি (বিএসডিপি), বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট, ন্যাপ ভাসানি, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি), বাংলাদেশ ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ), যুক্তফ্রন্ট, গণফ্রন্ট, প্রগতিশীল জোট, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন (বিজিএমএ), জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ), বাংলাদেশ সত্যবার্তা আন্দোলন, ঐক্য-ন্যাপ, ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, গণতান্ত্রিক বাম ঐক্য, বাংলাদেশ কৃষক শ্রমিক পার্টি (কেএসপি), প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি), বাংলাদেশ মুক্তিযোদ্ধা ঐক্যজোট, বাংলাদেশ গণতান্ত্রিক ঐক্যজোট, তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন, জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি), বাংলাদেশ জাতীয় পার্টি এবং বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

উল্লেখ্য, গত ১ নভেম্বর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের আলোচনার মাধ্যমে সংলাপ শুরু হয়।

১৪ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে দ্বিতীয় দফায় সংলাপ আজ দুপুরে গণভবনে অনুষ্ঠিত হয়।

গত ২ নভেম্বর ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট, ৪ নভেম্বর ১৪ দলীয় জোটের নেতৃবৃন্দ এবং ৫ নভেম্বর এইচএম এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট সংলাপে অংশ নেয়।

গত ৬ নভেম্বর ১৪ দলীয় জোটের সঙ্গে ১২টি ইসলামী দল এবং ৮টি বামপন্থীদলের সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রি মোর্চার (এলডিএ) সংলাপ অনুষ্ঠিত হয়।

গত ৬ নভেম্বর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ৭ নভেম্বরের পরে তাদের দল আর কোনো সংলাপে অংশগ্রহণ করবে না।



মন্তব্য