kalerkantho


দলছুট ব্যক্তিদের ঐক্যতে কাজ হবে না : তোফায়েল

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৮ ১১:০৩



দলছুট ব্যক্তিদের ঐক্যতে কাজ হবে না : তোফায়েল

ফাইল ফটো

দলছুট ব্যক্তিদের ঐক্য যত দফাই হোক তাতে কাজ হবে না বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনের জন্য তারা ঐক্য করেছেন, অনেক দাবি-দাওয়া করছেন, এতে লাভ হবে না।

ঢাকায় বিশ্ব খাদ্য দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে কৃষি মন্ত্রণালয় আয়োজিত তিন দিনব্যাপী খাদ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে মঙ্গলবার প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

এ উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘কর্ম গড়ে ভবিষ্যত, কর্মই গড়বে ২০৩০-এ ক্ষুধামুক্ত বিশ্ব’ শীর্ষক সেমিনারেরও আয়োজন করা হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নতি হয়, তা আজ প্রমাণিত। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে দেশের মানুষ নির্বাচিত করলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশকে অনেক উঁচুতে নিয়ে যাবেন।

মন্ত্রী বলেন, খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন। স্বাধীনতার পর দেশের সাড়ে সাত কোটি মানুষের জন্য খাদ্য উৎপাদন হতো ১ কোটি ১০ লাখ মেট্রিক টন। আজ দেশের মানুষ ১৬ কোটির বেশি, বসতবাড়ি ও শিল্প কলকারখানা নির্মাণে জমির পরিমাণ কমেছে। তারপরও আধুনিক পদ্ধতিতে চাষাবাদ ও সরকারের আন্তরিক সহযোগিতায় এখন খাদ্য উৎপাদন হচ্ছে ৪ কোটি টনের বেশি। বাংলাদেশ এখন খাদ্য রপ্তানিকারক দেশের তালিকায়।কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো.

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. মো. কবির ইকরামূল হক। নাসিরুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবদ্ধ উপস্থাপন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. শামসুল আলম। এসময় বক্তব্য রাখেন খাদ্য ও কৃষি সংস্থা (এফএও)’র বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন এবং ঢাকা পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নাজমা শাহীন।



মন্তব্য