kalerkantho


সম্প্রীতির বার্তা ছড়ানো প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৮ ১৭:৪৫



সম্প্রীতির বার্তা ছড়ানো প্রধানমন্ত্রীর ছবিটি এখন ভাইরাল

ছবি : সংগৃহীত

মহাষষ্ঠী উদযাপনের মাধ্যমে সোমবার থেকে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আজ চলছে মহাসপ্তমীর আরাধনা। এর মাঝেই ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি ভাইরাল হয়ে পড়েছে ইন্টারনেটে যা এখন সোশ্যাল সাইট ইউজারদের হোমপেইজে ঘুরছে। অসাম্প্রদায়িক চেতনার এই বাংলাদেশের নাগরিকরা ছবিটির উচ্ছসিত প্রশংসা করছেন। 

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সোমবার ১৫ অক্টোবর জাতীয় মন্দির পরিদর্শনে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে দূর্গা মন্দিরের সামনে উপবিষ্ট পুরোহিতগণ প্রধানমন্ত্রীকে নমস্কার জানান। জবাবে হাসিমুখে তাদের সঙ্গে সালাম বিনিময় করেন প্রধানমন্ত্রী। সাম্প্রদায়িক উস্কানির এই বাজে সময়ে ছবিটি যেন সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এই ছবিটিই যেন হিন্দু-মুসলিম সহাবস্থানের হাজার বছরের বাঙালি ঐতিহ্যের বড় উদাহরণ।

সারাদেশে ৩১ হাজার ২৭২টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে ৮০০ বছরের পুরনো এ মন্দিরের দেড় বিঘা জমির মালিকানা নিয়ে ৬০ বছর ধরে চলা জটিলতার সমাধান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে এক সমাবেশে তিনি বলেছেন, 'আজ আমরা আনন্দিত, সারা বাংলাদেশেই পূজা হচ্ছে এবং প্রতিবছরই পূজার সংখ্যা বাড়ছে। প্রায় ৩০ হাজারের বেশি মন্ডপে পূজা হচ্ছে।'



মন্তব্য