kalerkantho


মাঠ কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৮ ১১:৪৯



মাঠ কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামীকাল মঙ্গলবার মাঠ কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন। আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাদের এ বৈঠকে ডাকা হয়েছে বলে জানান ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান। 

এ ব্যাপারে মোখলেসুর রহমান গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার ইসির মাঠ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করা হবে। ইসি সচিবের সভাপতিত্বে এ সভায় প্রধান নির্বাচন কমিশনার প্রধান অতিথি ও চার নির্বাচন কমিশনার বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

তিনি আরো বলেন, “ভোটের জন্য মাঠ পর্যায়ের প্রয়োজনীয় প্রস্তুতি কোন পর্যায়ে রয়েছে; কী কী করতে হবে। সার্বিক বিষয়ে মাঠ কর্মকর্তাদের কথা শুনব আমরা। দ্রুততম সময়ে পরবর্তী করণীয় ও কর্মপরিকল্পনা বাস্তবায়নের বিষয়ে নির্দেশনা দেওয়া হবে এ সভায়।”

ইতোমধ্যে ইসির নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত সভার নোটিসে বলা হয়েছে, সভার আলোচ্য সূচিতে ভোটার তালিকার সিডি যাচাই ও মুদ্রণ; ভোটকেন্দ্র স্থাপনের জন্য প্রতিষ্ঠান নির্ধারণ ও ক্ষেত্রমত প্রতিষ্ঠানের বিশেষ সংস্কার; ভোটগ্রহণ কর্মকর্তাদের প্যানেল প্রস্তুত ও প্রশিক্ষণের আয়োজন; নির্বাচনী সামগ্রী সংগ্রহ, বিতরণ ও বাজেট প্রণয়ন এবং অন্যান্য বিষয় রয়েছে।

উল্লেখ্য, আগামী ৩০ অক্টোবর থেকে একাদশ সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হচ্ছে। এরপর যে কোনো সময়ে নির্বাচনের তফসিল ঘোষণা করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

 



মন্তব্য