kalerkantho


ফেসবুকে ভুয়া আইডি

পল্টন থানায় মির্জা ফখরুলের জিডি

নিজস্ব প্রতিবেদক   

১২ অক্টোবর, ২০১৮ ০২:৩৫



পল্টন থানায় মির্জা ফখরুলের জিডি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই জানিয়ে রাজধানীর পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ফলে তার নামে থাকা কোনো অ্যাকাউন্টের দায়দায়িত্ব তিনি নেবেন না।

বৃহস্পতিবার দুপুরে দায়ের করা ওই জিডিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কে বা কারা আমার নামে কয়েকটি ফেসবুক অ্যাকাউন্ট চালু করেছে। তাদের মধ্যে একটি ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর-মহাসচিব’ নামে জনৈক মহিউদ্দিন ভূঁইয়া, ঢাকা-এই নাম পাওয়া গেছে। তবে আমি নিজে কোনো ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি।

এ বিষয়ে জানতে চাইলে পল্টন থানার এসআই ফারুক হোসেন কালের কণ্ঠকে বলেন, বিএনপি মহাসচিবের জিডিটি এরই মধ্যে থানায় নথিভুক্ত হয়েছে। উনার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ জানায়, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম শাখা বিএনপি মহাসচিবের নামে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে মিথ্যা তথ্য ছড়িয়ে উনাকে বিভ্রান্ত করার বিষয়টি খতিয়ে দেখছে।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে জানানো হয়, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে ফেসবুকে আইডি খুলে অপপ্রচার চালানো হচ্ছে। এই বিড়ম্বনা থেকে রেহাই পেতে শেষ পর্যন্ত তিনি পুলিশের দ্বারস্থ হলেন।



মন্তব্য