kalerkantho


দেশের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরার আহ্বান স্পিকারের

নিজস্ব প্রতিবেদক   

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২৮



দেশের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরার আহ্বান স্পিকারের

দেশের উন্নয়ন বার্তা জনগণের মাঝে তুলে ধরার জন্য স্থানীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফলে দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সাফল্য গাঁথা এখন বিদেশিদের গবেষণার বিষয়। যে বিষয়গুলো ব্যাপক প্রচারণা আনা প্রয়োজন।

আজ রবিবার নিজ নির্বাচনী এলাকা পীরগঞ্জের ৩নং বড়দরগাহ ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদ আয়োজিত উন্নয়নমূলক পথসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

৩নং বড়দরগাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম (দুলা)’র সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু, ইউপি চেয়ারম্যান নুরুল হক প্রমূখ।

সভায় স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। নারী উন্নয়নসহ সকল ক্ষেত্রে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছে। মহান স্বাধীনতার পর এটাই আমাদের সবচেয়ে বড় অর্জন। জনগণের অব্যাহত সমর্থনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, ২০২৪ সালের মধ্যে পরিপূর্ণ উন্নয়নশীল দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠন করা হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

এ সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমকে নিজেদের ভবিষ্যৎ ও দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, গুজব সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার না করে নিজেদের ক্যারিয়ার গঠন ও সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে হবে।

এর আগে স্পিকার রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি অসুস্থ মেহেদী হাসান রনিকে হাসপাতালে দেখতে যান। পরে তিনি বিভিন্ন স্থানে উন্নয়নমূলক পথসভায় বক্তব্য রাখেন এবং স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন।



মন্তব্য