kalerkantho


রাত ১১টার পর ফেসবুক বন্ধের দাবি রওশন এরশাদের

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৫৬



রাত ১১টার পর ফেসবুক বন্ধের দাবি রওশন এরশাদের

যুব সমাজকে রক্ষার স্বার্থে রাত ১১টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধ রাখার দাবি জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। তিনি বলেন, স্মার্টফোন আর ইন্টারনেটের মাত্রাতিরিক্ত ব্যবহার করছে ছেলে-মেয়েরা। এরা রাতে না ঘুমিয়ে জেগে জেগে ফেসবুক দেখে। তাই ফেসবুককে একটি সময়সীমার মধ্যে আনলে ভালো হয়।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে সমাপনী বক্তব্যে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে তিনি আরো বলেন, পৃথিবীর অনেক দেশেই ফেসবুক নেই। চীনে নেই, সৌদি আরবে নেই।

তিনি আরো বলেন, শিশুদের হাতে স্মার্টফোন তুলে দেওয়া, আর কোকেন তুলে দেওয়া একই কথা। ডিজিটাল বাংলাদেশ, সোনার বাংলাদেশ গড়তে চাইলে তাদের রক্ষা করতে হবে। ফেসবুকের আসক্তি থেকে বেরিয়ে আসার উপায় খুঁজতে হবে।

আলোচনা সাপেক্ষে সব ধরনের সমস্যার সমাধানের আহ্বান জানিয়ে সংসদে বিরোধী দলীয় নেতা বলেন, আপনি মায়ের মত আপনি দেশের শিক্ষার্থীদের দাবি দাওয়াসহ সব বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধানে এগিয়ে আসুন। দেশের লাখ লাখ শিক্ষিত তরুণ-তরুণীরা বেকার হয়ে আছে। তারা বয়সের কারণে চাকুরিতে যোগ দিতে পারছে না। বিশ্বের কয়েকটি দেশে অবসরের আগের দিন পর্যন্ত চাকুরিতে যোগদান করা যায়। পাশ্ববর্তী রাষ্ট্র ভারতের পশ্চিমবঙ্গে চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৪০ বছর করেছে। এ ছাড়াও অন্যান্য দেশে চাকরিতে বয়সীমার ক্ষেত্রে  বেশ কিছু সুযোগ রয়েছে। তাই আমি চাকুরিতে বয়সীমা বৃদ্ধির দাবি জানাচ্ছি।

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি হলে শিক্ষকরা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে। তারা সঠিকভাবে পাঠদান করতে পারে। অভাব অনটন থাকলে তারা কিভাবে শিক্ষাদান করবে? তাই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা প্রয়োজন। তিনি এবিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।



মন্তব্য