kalerkantho


গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৫৯



গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

ফাইল ফটো

মহাসড়কে ছোট যানবাহন চলাচলসহ কয়েকটি দাবিতে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় গজারিয়া উপজেলার বাউশিয়া পাখির মোড়ে জড়ো হয় বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।
 
এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশে প্রায় ১০ কিলোমিটার যানজট লেগে যায়। ভোগান্তি পড়ে অ্যাম্বুলেন্সে থাকা রোগীসহ পরিবহনের যাত্রীরা। ৩ দফা দাবি আদায়ের লক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে শ্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।
 
আন্দোলনরত শিক্ষর্থীরা জানান, গজারিয়া উপজেলার যোগাযোগের একমাত্র সড়ক হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। উপজেলার যে কোন স্থানসহ বিভিন্ন স্কুল, কলেজে যেতে হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়েই যেতে হয়। কিন্তু লেগুনা, অটোরিকশাসহ বিভিন্ন তিন চাকার যানবাহন বন্ধ করে দেয়ার পর থেকে তাদের চলাচলে অনেক সমস্যা হচ্ছে।
 
শিক্ষার্থীদের ৩ দফা দাবি হলো- দাউদকান্দি থেকে ভবেরচর আধুনিক অভ্যন্তরিন সার্ভিস চালু এবং নিরাপদ যাতায়াত ব্যবস্থা,  যৌক্তিক ভাড়া ব্যবস্থা প্রবর্তন ও শিক্ষার্থীদের হাফপাস ভাড়ানীতি কার্যকর এবং লাইসেন্সহীন চালক এবং ফিটনেসহীন গাড়ি নিষিদ্ধ করা।



মন্তব্য