kalerkantho


আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৮ ১৫:০৭



আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ চায় না বিএনপি নির্বাচনে আসুক। সেজন্য তারা নানা অজুহাতে বিএনপির নির্বাচনে আসার পথে বাধা সৃষ্টি করছে।

আজ রবিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা গণতন্ত্রকে মুক্ত করতে শপথ নিয়েছি। একই সঙ্গে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নিয়েছি।

তিনি বলেন, অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে ১-১১ এর সরকারকে বৈধতা দিয়েছিল। সুতরাং সেই এক্সপেরিয়েন্স তাদেরই আছে। ১-১১ এর ষড়যন্ত্র তারাই করছে।

বিএনপি মহাসচিব বলেন, গত কয়েক মাসে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের ছাত্রছাত্রীরা দুটি ভিন্ন ইস্যুতে আন্দোলন করে আসছিল। এ আন্দোলনের প্রকৃতি ছিল সম্পূর্ণভাবে ভিন্নধর্মী। শিক্ষার্থীদের কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন প্রচলিত রাজনৈতিক ও পেশাজীবীদের আন্দোলনের সঙ্গে কোনো মিল নেই।

তিনি বলেন, শিক্ষার্থীদের রক্তাক্ত করার পরও সরকারের দমন-পীড়ন থামছে না। শুরু হয়েছে মিথ্যা মামলা দিয়ে নির্বিচারে শিক্ষার্থীদের গ্রেফতার ও রিমান্ডে নেয়ার হিড়িক।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামছুজ্জামান দুদু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধূরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, সাবেক দফতর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ।



মন্তব্য