kalerkantho


দেশের স্বাস্থ্য খাতের উন্নয়ন বিশ্বে রোল মডেল : স্বাস্থ্যমন্ত্রী

ওষুধবিষয়ক গাইডলাইন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০১৮ ০৪:৩০



দেশের স্বাস্থ্য খাতের উন্নয়ন বিশ্বে রোল মডেল : স্বাস্থ্যমন্ত্রী

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়ন আজ বিশ্বের কাছে রোল মডেল। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দেশের চিকিৎসক, নার্স ও চিকিৎসাকর্মীদের জীবনমানেরও উন্নয়ন ঘটেছে। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্যবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের জনসংখ্যা স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ।

ওষুধবিষয়ক গাইডলাইনের উদ্বোধন
একই দিন ওষুধ প্রশাসন অধিদপ্তরের আয়োজনে ন্যাশনাল গাইডলাইন অব ফার্মাকোভিজিলেন্স সিস্টেম ও গাইডলাইন অব বায়োসিমিলার প্রডাক্টের মোড়ক উন্মোচন ও উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী নাসিম। এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি সংসদ সদস্য নাজমুল হাসান পাপনসহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান।



মন্তব্য