kalerkantho


বড়পুকুরিয়া খনির সাবেক এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদ

কালের কণ্ঠ অনলাইন   

১৪ আগস্ট, ২০১৮ ১৩:৫৮



বড়পুকুরিয়া খনির সাবেক এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদ

দিনাজপুরে কয়লাখনি থেকে কয়লা গায়েব হওয়ার ঘটনায় বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির (বিসিএমসিএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খুরশীদুল হাসানকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতি মামলায় তদন্তের অংশ হিসেবে এ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে মামলার অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক সামছুল আলম তাকে সকাল নয়টা থেকে জিজ্ঞাসাবাদ করছেন।

দুদক সূত্র জানায়, আজ সাবেক এমডি আমিনুজ্জামান, প্রকৌশলী কামরুজ্জামান ও সাবেক মহাব্যবস্থাপক (মাইনিং) মিজানুর রহমানকে জিজ্ঞাসাবাদের কথা রয়েছে। এর আগে গতকাল সোমবার বিসিএমসিএলের মহাব্যবস্থাপক (সারফেস অপারেশন) সাইফুল ইসলাম সরকারকে এবং ১ আগস্ট সাবেক ব্যবস্থাপনা পরিচালক এস এম নুরুল আওরঙ্গজেবকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়।  জালিয়াতির মাধ্যমে খনির ২০০ কোটি টাকার কয়লা আত্মসাতের ঘটনায় করা মামলায় তাঁদের জিজ্ঞাসাবাদ করেন তদন্ত কর্মকর্তা।

কয়লা লোপাটের ঘটনায় গত ২৭ জুলাই রাত ১২টায় বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ১৯ জন আসামির বিরুদ্ধে খনির ১ লাখ ৪৫ হাজার টন কয়লা গায়েবের অভিযোগ আনা হয়। এরই ধারাবাহিকতায় মামলার ১৯ আসামিসহ পেট্রোবাংলার ২১ জন কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞায় পুলিশের বিশেষ শাখায় (এসবি) চিঠি দিয়েছে দুদক।

 



মন্তব্য