kalerkantho


প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

কালের কণ্ঠ অনলাইন   

২১ জুলাই, ২০১৮ ০৯:৩২



প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ গণসংবর্ধনা দেবে আওয়ামী লীগ। আজ বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ অনুষ্ঠানে স্মরণকালের সবচেয়ে বড় জনসমাগম ঘটাতে চায় সরকারি দল আওয়ামী লীগ। আর এ জন্য ঢাকা ও এর আশপাশের নেতাকর্মীদের মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে বলা হয়েছে। আমন্ত্রণ জানানো হয়েছে শরিক ও সমমনা দলের নেতাদের পাশাপাশি বিশিষ্ট নাগরিকদেরও।

এ উপলক্ষে ঢাকা মহানগরী ও আশেপাশের এলাকা থেকে বিভিন্ন যানবাহনযোগে ও পায়ে হেঁটে অসংখ্য নেতা-কর্মী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবী ও সাধারণ জনগণের আগমন ঘটবে। এই কারণে সোহরাওয়ার্দী উদ্যানের চারিদিকের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, ওদিন দুপুর ১টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ হতে মৎসভবন, টিএসসি হতে দোয়েল চত্তর সড়ক বন্ধ থাকবে।

এ ছাড়া প্রয়োজনে বাংলামোটর, কাকরাইল চার্চ, ইউবিএল, জিরো পয়েন্ট, গোলাপশাহ মাজার, চানখারপুল, বকশী বাজার, পলাশী, নীলক্ষেত, কাটাবন ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যান ও বিশ্ববিদ্যালয় মুখী সাধারণ গাড়িগুলোকে ডাইভারশান দেওয়া হতে পারে।

অনুষ্ঠান উপলক্ষে মিরপুর হতে যে সকল নেতা-কর্মী বাসযোগে আসবেন তাদের গাড়ি মিরপুর রোড দিয়ে এসে নীলক্ষেত এলাকায় পার্ক করতে হবে।

উত্তরা ও মহাখালীর দিক দিয়ে যে সকল নেতা-কর্মী বাসে আসবেন তাদের গাড়ি মগবাজার-কাকরাইল চার্চ-নাইটিংগেল-ইউবিএল-জিরো পয়েন্ট-হাইকোর্ট হয়ে দোয়েল চত্বরে নামিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় জিমন্যাশিয়ামে পার্ক করতে হবে।

ফার্মগেট-সোনারগাঁও-শাহবাগ হয়ে যে সকল নেতা-কর্মী বাসে আসবেন সে সকল গাড়ি টিএসসি রাইট টার্ন করে মল চত্বরে পার্ক করতে হবে।

যাত্রাবাড়ী, ওয়ারী, বংশাল দিয়ে যারা আসবেন তাদের গাড়ি জিরো পয়েন্ট, হাইকোর্ট হয়ে দোয়েল চত্তরে নামিয়ে বিশ্ববিদ্যালয় জিমনেশিয়ামে পার্ক করতে হবে। লালবাগ ও কামরাঙ্গীর চর হতে আগতদের গাড়ি পলাশী-নীলক্ষেত এলাকায় পার্ক করতে হবে।



মন্তব্য