kalerkantho


নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলছে

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুলাই, ২০১৮ ১৫:৫৪



নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও তাঁর বিরুদ্ধে সরকারের অমানবিক আচরণের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশ শুরু হয়েছে।

আজ শুক্রবার বিকাল ৩টার কিছু পরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়। সমাবেশ থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা ও সব রাজবন্দির মুক্তির দাবি জানাচ্ছে বিএনপি নেতাকর্মীরা।

তবে সমাবেশের অনুমতি পেলেও সময় স্বল্পতার কারণে মঞ্চ তৈরির সুযোগ পায়নি বিএনপির। ফলে খোলা ট্রাকের ওপর দাঁড়িয়েই দলের শীর্ষ বক্তৃতা দেবেন বলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাংবাদিকদের জানিয়েছেন।

এদিকে বিকেল ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পরপরই নেতাকর্মীরা আসতে শুরু করেন। বর্তমানে জনসভাস্থল জনসমুদ্রে রূপ নিয়েছে।

এদিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। কার্যালয়ের আশপাশে সাঁজোয়া যান ও জলকামান নিয়ে পুলিশের অবস্থান।

পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, বিএনপি বা তার অঙ্গ সংগঠন সমাবেশ ডেকেছে, তারা সমাবেশ করবে। সমাবেশের নামে কেউ বিশৃঙ্খলা করলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।



মন্তব্য