kalerkantho


মতবিনিময়সভায় স্বরাষ্ট্রমন্ত্রী

মানবাধিকার সম্পর্কে পুলিশ সচেতন

নিজস্ব প্রতিবেদক   

২০ জুলাই, ২০১৮ ০৩:০৭



মানবাধিকার সম্পর্কে পুলিশ সচেতন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগণের বন্ধু হয়ে দাঁড়িয়েছে। জনগণের বিশ্বাস অর্জন করেছে। সফলতার সঙ্গে জঙ্গি দমন করেছে। বাংলাদেশের পুলিশ মানবাধিকার সম্পর্কে সচেতন। গতকাল বৃহস্পতিবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জন্য মানবাধিকার প্রশিক্ষণবিষয়ক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

জাতীয় মানবাধিকার কমিশন ও জাতিসংঘের হিউম্যান রাইটস প্রগ্রাম যৌথভাবে ওই মতবিনিময়সভার আয়োজন করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এতে অংশ নেন।

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান, স্বরাষ্ট্রসচিব (জননিরাপত্তা বিভাগ) মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী প্রমুখ।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মানবাধিকারবিষয়ক প্রশিক্ষণের জন্য জাতীয় মানবাধিকার কমিশন একটি প্রশিক্ষণ ম্যানুয়াল তৈরি করবে। সে উপলক্ষে ওই মতবিনিময়সভার আয়োজন করা হয়।



মন্তব্য