kalerkantho


ইউএসএইড এর নতুন মিশন প্রধান ডেরিক ব্রাউন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জুলাই, ২০১৮ ১৭:০৪



ইউএসএইড এর নতুন মিশন প্রধান ডেরিক ব্রাউন

ইউএসএইড বাংলাদেশের নতুন মিশন প্রধান ডেরিক এস ব্রাউন গত শনিবার ১৪ জুলাই নতুন দাপ্তরিক দায়িত্ব গ্রহণ করতে ঢাকা পৌঁছান।  

ইউএসএইড বাংলাদেশে যোগদানের আগে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি ইউএসএইড অ্যাঙ্গোলার মিশন প্রধান ছিলেন। তিনি ইউএসএইড ইন্দোনেশিয়াতে তিন বছর মিশন উপপ্রধান ও এক বছর ভারপ্রাপ্ত মিশন প্রধান হিসেবেও কাজ করেন। তার আগে তিনি বোতসোয়ানা, তানজানিয়া, মোজাম্বিক, ঘানা, ডমিনিকান রিপাব্লিক এবং আফগানিস্তানে কর্মরত ছিলেন।

কাউন্সেলর র‍্যাঙ্ক এর একজন জ্যেষ্ঠ পররাষ্ট্র বিষয়ক কর্মকর্তা হিসেবে ব্রাউন এর রয়েছে ২৮ বছরেরও বেশি উন্নয়ন বিষয়ক কাজের অভিজ্ঞতা এবং বাংলাদেশে বিদ্যমান উন্নয়ন প্রতিবন্ধকতাসমূহ মোকাবেলায় তিনি প্রস্তুত।

৯ জুলাই ডেরিক ব্রাউন ইউএসএইড মিশন প্রধান হিসেবে শপথ গ্রহণ করেন।    

১৯৭১ সাল থেকে যুক্তরাষ্ট্র সরকার ইউএসএআইডি’র মাধ্যমে বাংলাদেশকে সাত'শ কোটি ডলারেরও বেশি উন্নয়ন সহায়তা প্রদান করেছে। ২০১৭ সালে ইউএসএআইডি বাংলাদেশের জনগণের জীবনমানের উন্নয়নে প্রায় একুশ কোটি ডলার প্রদান করেছে। 

ইউএসএআইডি বাংলাদেশে যে সকল কর্মসূচিতে সহায়তা প্রদান করে সেগুলোর মধ্যে রয়েছে – গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও অনুশীলনের প্রসার, খাদ্য নিরাপত্তা ও অর্থনৈতিক সুবিধাদির সম্প্রসারণ, স্বাস্থ্য ও শিক্ষা সেবার উন্নয়ন ও অভিযোজন এবং স্বল্প কার্বন উন্নয়নের মাধ্যমে জলবায়ু পরিবর্তন পরিস্থিতির সংগে খাপ খাওয়ানো।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন : https://www.usaid.gov/who-we-are/organization/derrick-s-brown



মন্তব্য