kalerkantho


এসডিজি বাস্তবায়নে ব্যবসায়ীরা কাজ করবে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৮ ২৩:৪৪



এসডিজি বাস্তবায়নে ব্যবসায়ীরা কাজ করবে

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ স্বস্ব খাত থেকে যথাযথ দায়িত্ব পালনের প্রয়োজনীয়তা তুলে ধরেছেন। তারা শিল্প-বাণিজ্যের অবকাঠামো উন্নয়ন ও সংস্কারে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাথে কাজ করারও আগ্রহ প্রকাশ করেছেন।

ব্যবসায়ীরা দেশের সমুদ্র বন্দর, নদী সংস্কার, রেলওয়ে খাতসহ নগর অবকাঠামো গড়ে তোলার ক্ষেত্রে পরিকল্পনা মন্ত্রণালয়কে আরো সুচিন্তিত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সোমবার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব প্ল্যানিং-এর এক সভায় ব্যবসায়ীরা এসব কথা বলেন।

এফবিসিসিআই সভাকক্ষে অনুষ্ঠিত সভায় স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ শফিকুল ইসলাম ভরসা কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন চৌধুরী সভায় সভাপতিত্ব করেন।

সভায় আলোচকবৃন্দ ব্যবসায়িক কর্মকাণ্ড নির্বিঘ্নে পরিচালনার জন্য বিশেষ করে রাজধানীর যানজট পরিস্থিতি উন্নয়নের ওপর জোর দেন। এ ছাড়াও আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন স্থানে কোরবানির পশুর হাট স্থাপনের ফলে ব্যবসায়িক কর্মকাণ্ড যাতে বিঘ্নিত না হয় সেদিকেও বিশেষ লক্ষ্য রাখার অনুরোধ জানান।

এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ এবং পরিচালক হেলেনা জাহাঙ্গীর, আবু মোতালেব, ইউসুফ আশরাফ এবং হাফেজ হারুণ অর রশিদ আলোচনায় অংশ নেন। এ ছাড়াও বিভিন্ন খাত থেকে আসা কমিটির সদস্যগণ আলোচনায় অংশ নেন।



মন্তব্য