kalerkantho


দিনের শুরুতেই সড়কে ঝরল ৩৪ প্রাণ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জুন, ২০১৮ ১০:০৪



দিনের শুরুতেই সড়কে ঝরল ৩৪ প্রাণ

দিনের শুরুতেই দেশের সড়কগুলো যেন মৃত্যুকৃপে পরিণত হয়েছে। দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এতে অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। শুধু গাইবান্দার পলাশবাড়ীতেই নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ জন।

আজ শনিবার ভোর থেকে সকাল ৮টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

গাইবান্ধা

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৬ যাত্রীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরো ৪০ জন।

আজ শনিবার ভোর পৌনে ৫টার দিকে উপজেলার ব্র্যাক মোড় সংলগ্ন বাঁশকাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম সাংবাদিকদের জানান, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয় ও আহত হয় বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে নেওয়ার পথে আরো সাতজনের মৃত্যু হয়।

রংপুর

রংপুরের তারাগঞ্জ উপজেলায় বালু বোঝাই ট্রাকের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন। নিহতরা সবাই পোশাক শ্রমিক বলে জানা গেছে।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে পাগলাপীরের সলেয়াশাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তারাগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল্লাহ হেল বাকী সাংবাদিকদের জানান, ঢাকাগামী বিআরটিসির ঈদ স্পেশাল একটি বাসের পেছনের চাকা ফেটে গেলে সেটি মেরামতের জন্য সলেয়াশাহ বাজার এলাকায় অবস্থান নেয়। এ সময় যাত্রীরা বাস থেকে নেমে বাসের পেছনে রাস্তায় দাঁড়িয়েছিলেন। পরে পেছন থেকে একটি বালু বোঝাই ট্রাক তাতে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত হন।

গোপালগঞ্জ

গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাড়া এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা রিক্সাকে ধাক্কা দেওয়ায় ২জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে সাতটার দিকে ঢাকা-খুলনা মহাসড়ক ও ঘোনাপাড়া টুঙ্গিপাড়া সড়কের মোড়ে এ দুঘর্টনাটি ঘটে।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি লোকালবাস ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাড়িয়ে থাকা রিক্সা, ভ্যান, থ্রিহুইলারসহ বেশ কয়েকটি যানবাহনকে ধাক্কা দিয়ে ট্রাফিক আইল্যান্ডে গিয়ে সজোরে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই বাসের চাপায় নিহত হয় ২জন এবং আহত হয় অন্তত ১০ জন। আহতদেরকে গোপালগঞ্জ সদর হাসপাতালে

ভর্তি করা হয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত নিহতদের পরিচয় পাওয়া যায়নি

নাটোর

নাটোরের শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অটোচালকসহ আরো তিনজন।

আজ শনিবার সকাল সোয়া ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা মো. মহিউদ্দিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের রায়গঞ্জের ভূঁইয়াগাতীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো ২০ বাসযাত্রী।

শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আরকে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ভূঁইয়াগাতী এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হন।

ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার সদরদী এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তুহিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস সড়কের পাশের খাদে পড়ে যায়। এতে দুইজন নিহত ও ১৫ জন যাত্রী আহত হয়েছে। খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালায়।

আজ শনিবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

সাভার

 

সাভারের ঢাকা-আরিচা সড়কের আমিনবাজারের তুরাগ এলাকায় বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন। 

আজ শনিবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

এ ছাড়া লক্ষ্মীপুরে ২ জন নিহতের খবর পাওয়া গেছে। 



মন্তব্য