kalerkantho


নির্বাচনে অংশগ্রহণ, দলের সিদ্ধান্ত মেনে নেবেন অর্থমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুন, ২০১৮ ১৪:১০



নির্বাচনে অংশগ্রহণ, দলের সিদ্ধান্ত মেনে নেবেন অর্থমন্ত্রী

আগামী নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে ব্যক্তিগত কোনও চিন্তাভাবনা না থাকলেও দলের সিদ্ধান্তে নির্বাচনে অংশ নেবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তবে আগামী নির্বাচনে নিজের অংশগ্রহণের ব্যাপারে অনিচ্ছার কথা জানান মন্ত্রী। বলেন, আগামী নির্বাচনে অংশ নেয়ার নিজের কোনো ইচ্ছা বা পরিকল্পনা নেই, তবে দলের সিদ্ধান্ত হলে ভোটের লড়াইয়ে অংশ নেবেন তিনি। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। ঈদের পর প্রথম কর্মদিবসে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, আমার আসনে (সিলেট-১) খালেদা জিয়া ও এরশাদ প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে। তবে খালেদা জিয়ার চেয়ে এরশাদকে যোগ্য প্রতিদ্বন্দ্বী মনে করি। তবে এই দুই প্রার্থীর মধ্যে নিজের প্রতিদ্বন্দ্বী হিসেবে এরশাদকে বেশি যোগ্য বলে মনে করেন মন্ত্রী। এরশাদের আমলে সিলেটে অনেক উন্নয়ন হয়েছে। অর্থমন্ত্রী বলেন, অতীতের যেকোনও সময়ের চেয়ে এবার মানুষ ভালোভাবে ঈদ উদযাপন করেছেন। মানুষ স্বাচ্ছন্দ্যে ঈদ উদযাপন করতে পেরেছেন। তাদের কোনো দুর্ভোগ হয়নি।

এর আগে অথমন্ত্রী একাধিকবার আগামী নির্বাচনে অংশ নেবেন না বলে সাফ জানিয়েছিলেন। তবে তখন বলেছিলেন প্রধানমন্ত্রী চাইলে ভিন্ন কথা।  অর্থমন্ত্রী সিলেট সদর আসনের সংসদ সদস্য। এটি দেশজুড়ে আলোচিত একটি আসন। কথিত আছে এই আসনে যে দলের এমপি নির্বাচিত হন সেই দলই সরকার গঠন করে। সাধারণত প্রতিটি নির্বাচনে এমনটাই দেখা গেছে। এজন্য আসনটি সব দলের কাছেই মর্যাদাপূর্ণ।

 



মন্তব্য