kalerkantho


রাজপথেই কাটছে নন-এমপিও শিক্ষকদের ঈদ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০১৮ ১৩:০৮



রাজপথেই কাটছে নন-এমপিও শিক্ষকদের ঈদ

আজ পবিত্র ঈদুল ফিতর। আর এই ঈদুল ফিতরের দিনেও রাস্তায় নামতে হলো নন-এমপিও শিক্ষকদের। জাতীয় প্রেস ক্লাবের সামনে পরিবার ছেড়ে রাস্তায় বসে চোখের জলে ঈদ পালন করছেন তারা।

আজ শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবের বিপরীত পাশের সড়কে ঈদ জামায়াত আদায় শেষে এমপিওভুক্তির দাবিতে তারা ভূখা মিছিল ও বিক্ষোভ করেন। শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গত ৭ দিন ধরে টানা আন্দোলন করে যাচ্ছেন তারা।

এ সময় অনেকে বলেন, শিক্ষাকতা করে কি আমরা অপরাধ করছি? তাই আমাদের ন্যায্য দাবি আদায়ে স্ত্রী-সন্তান ছেড়ে রাস্তায় থাকতে হচ্ছে? এসব বলতে বলতে তারা কান্নায় ভেঙে পড়েন।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, চলতি বছরের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্ত করেন এমপিও দেওয়া হবে বাজেটের মাধ্যমে। কিন্তু শিক্ষামন্ত্রী সেটা বাস্তবায়ন হতে দেননি। এখন আমরা আর কি করবো। তাই রাস্তায় নেমেছি।

তিনি আরো বলেন, আমাদের টাকা নেই, ঈদও নেই। তাই প্রেস ক্লাবে গত ৭ দিন ধরে আমরা অবস্থান কর্মসূচী পালন করছি। আজ ঈদের দিনও আমাদের এভাবেই কাটছে। এমপিও ছাড়া আমরা বাড়ি ফিরে যাব না।

তবে আমাদের আশা প্রধানমন্ত্রী এর সমাধান করবেন বলেও উল্লেখ করেন তিনি।

ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষকরা ঈদ উদযাপন করার অবস্থায় নেই। তাই ঈদের জন্য ভুখা মিছিলের কর্মসূচি দেওয়া হয়েছে।



মন্তব্য