kalerkantho


'শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে বাধা দুর্ভাগ্যজনক'

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ১৫:৪৫



'শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে বাধা দুর্ভাগ্যজনক'

কেন্দ্রীয় শহীদ মিনারে দেশের বিশিষ্ট নাগরিকদের একটি শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করতে না দেওয়া দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও শত নাগরিক জাতীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ। আজ মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মৌন অবস্থান করতে না দেয়া দুর্ভাগ্যজনক। এতে বোঝা যায় দেশে গণতন্ত্রের কি অবস্থা। আজ কেন্দ্রীয় শহীদ মিনারে ঈদের আগে মানবিক কারণে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মৌন অবস্থান কর্মসূচি করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশি বাধার মুখে বাতিল করতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন-সংগ্রামের সঙ্গে আইনি প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে বিএনপি। ইতোমধ্যে তিনি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন পেয়েছেন। তবে অন্য মামলায় তাকে আটক দেখানো হয়েছে।

 



মন্তব্য