kalerkantho


'রাজি না হওয়ায় খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়নি'

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুন, ২০১৮ ১২:৪২



'রাজি না হওয়ায় খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়নি'

ফাইল ছবি

রাজি না হওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

আজ মঙ্গলবার সকালে সাংবাদিকদের কাছে এ তথ্য জানিয়েছেন তিনি।

আইজি প্রিজন বলেন, সকালে তাকে জিজ্ঞাসা করেছিলাম বিএসএমএমইউতে যাবেন কি না? তিনি অনীহা প্রকাশ করেছেন। বলেছেন, আমি ইউনাইটেড হাসপাতালে যাব। এই কারণে তাকে আজ বিএসএমএমইউতে নেওয়া হলো না।

সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, আমি নিজে গতকাল (সোমবার) তাকে কনভেন্স করার চেষ্টা করেছি। আজকে অন্যরা গিয়েছিলেন, কিন্তু তিনি ইউনাইটেড হাসপাতালে যাবেন বলে মত দিয়েছেন। তিনি যদি মত পরিবর্তন করেন তাহলে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজি প্রিজন আরো বলেন, বিএসএমএমইউতে চিকিৎসা নিতে অনীহার কারণ তিনি লিখিত আকারে জানালে আমরা এ বিষয়ে পরবর্তী পদক্ষেপের জন্য কর্তৃপক্ষকে জানাবো।

এর আগে আজ মঙ্গলবার বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হবে বলে জানা গিয়েছিল। এ উপলক্ষে সব প্রস্তুতিও সম্পন্ন করেছিল কর্তৃপক্ষ। এতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছিল। কিন্তু তিনি রাজি না হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়নি।



মন্তব্য