kalerkantho


মাদকবিরোধী অভিযান: একরাতের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

কালের কণ্ঠ অনলাইন   

২৮ মে, ২০১৮ ১০:৫৮



মাদকবিরোধী অভিযান: একরাতের ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১

প্রতীকী ছবি

সারাদেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে। বেশ কয়েকদিন ধরে চলা এই অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনা অব্যাহত রয়েছে। গতকাল রাতেও রাজধানীসহ সারা দেশে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মাদক ব্যবসায়ী নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল রবিবার মধ্যরাত থেকে আজ সোমবার ভোর পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

আজ সোমবার ভোর পর্যন্ত বন্দুকযুদ্ধে রাজধানীর মিরপুরে একজন, কুমিল্লায় দুজন, পিরোজপুরে দুজন, চাঁদপুরের একজন ও নাটোরে একজন নিহত হয়েছেন। এ ছাড়া মুন্সীগঞ্জ, সাতক্ষীরা ও ঝিনাইদহে দুদলের মধ্যে গোলাগুলিতে চারজন নিহত হয়েছে বলে জানা গেছে। 

পিরোজপুর

পিরোজপুরে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় ওহিদুজ্জামান ও মিজানুর রহমান নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ডিবি ও থানা পুলিশের ৮ সদস্য আহত হয়েছেন।

ঢাকা

রাজধানীর মিরপুর এলাকায় মাদক বিক্রির সময় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয় এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

গতকাল রাতে মিরপুরের রূপনগর ট-ব্লকে সরকারি কর্মচারীদের নির্মাণাধীন ভবনের পাশে এ ঘটনা ঘটে।

কুমিল্লা   

কুমিল্লার দেবীদ্বার ও সদর দক্ষিণ উপজেলায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ১০ কেজি গাঁজা, ১০০ পিস ইয়াবা, একটি পাইপগান, কার্তুজ ও ১০ কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ।

মুন্সীগঞ্জ

মুন্সীগঞ্জের মীরকাদিম পৌরসভায় নিজেদের মধ্যে ‘গোলাগুলি’তে সুমন বিশ্বাস নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

গতকাল রাত পৌনে ২টার দিকে পৌরসভার নয়াদীঘিরপাথর এলাকার মুড়মা গ্রামে এ ঘটনা ঘটে।

নাটোর

নাটোরের সিংড়ায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে খালেক উদ্দিন নামে এক মাদক ব্যাবসায়ী নিহত হয়েছেন। এ সময় একটি পিস্তল, কয়েক রাউন্ড গুলি ও বেশ কিছু মাদক উদ্ধার করা হয়েছে। 

চাঁদপুর 

চাঁদপুরের ফরিদগঞ্জে পুলিশের সঙ্গে ১০ মাদক মামলার আসামি আবু সাঈদ বাদশা ওরফে লালা বাদশা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে ৬ পুলিশ সদস্য। ঘটনাস্থল থেকে ১টি বন্দুক, ৩টি ককটেল উদ্ধার করা হয়। 

ঝিনাইদহ

ঝিনাইদহ সদরের জারগ্রামে দুইদল মাদকব্যবসায়ীর মধ্যে গুলি বিনিময়কালে ফরিদউদ্দীন নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, ২০ বোতল ফেনসিডিল ও প্রায় এক কেজি গাজা উদ্ধার করা হয়েছে। 

সাতক্ষীরা

সাতক্ষীরায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও ১০৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার সকালে সদরের আগুনপুর গ্রামের একটি মৎস্য ঘের সংলগ্ন কাঁচারাস্তা থেকে দু’টি মরদেহ উদ্ধার করা হয়। 

পুলিশ কর্মকর্তাদের দাবি, মাদক ভাগাভাগিকে কেন্দ্র করে বিক্রেতাদের দু’পক্ষের অভ্যন্তরীণ দ্বন্দ্বে এ প্রাণহানি হয়েছে।



মন্তব্য