kalerkantho


সম্মানসূচক ডি-লিট ডিগ্রি লাভ করলেন প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৮ ১৪:০৭



সম্মানসূচক ডি-লিট ডিগ্রি লাভ করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানসূচক ডি-লিট ডিগ্রি লাভ করেছেন। ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শেখ হাসিনাকে এই উপাধিতে ভূষিত করেছে।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন ও তৃতীয় সমাবর্তনে শেখ হাসিনাকে এ ডিগ্রি দেওয়া হয়। নজরুলের আদর্শ ও বিদ্রোহী সত্তার অনুসারী হওয়ায় শেখ হাসিনাকে এই ডিগ্রি দেওয়া হলো বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সাধন চক্রবর্তী।

অনুষ্ঠানে উপস্থিত আছেন পশ্চিম বাংলা সরকারের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। বিশ্ববিদ্যালয়ের ভিসি সাধন চক্রবর্তী বেলা ১২টায় শেখ হাসিনা সেখানে পৌঁছালে তাঁকে স্বাগত জানান।

সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, নজরুল গবেষক অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশীদ।

এর আগে আজ সকাল ১০টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিমানের একটি বিশষ ফ্লাইটে নেতাজি সুভাস চন্দ্র বসু এয়ারপোর্ট থেকে দুর্গাপুর কাজী নজরুল বিমানবন্দরের উদ্দেশে রওনা হন। বেলা ১১টার দিকে বিমানবন্দরে পৌঁছান তিনি। সেখান থেকে সড়কপথে বেলা ১২টার দিকে আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে পৌঁছান।



মন্তব্য