kalerkantho


'গোটা দেশকে হত্যার বধ্যভূমিতে পরিণত করা হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৮ ১৩:১২



'গোটা দেশকে হত্যার বধ্যভূমিতে পরিণত করা হয়েছে'

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মাদক বিরোধী অভিযানের নামে গোটা দেশকে হত্যার বধ্যভূমিতে পরিণত করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মাদক নির্মূলের নামে এক ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি করা হয়েছে। এভাবে নির্বিচারে মানুষ হত্যা সকলের জন্য রীতিমতো উদ্বেগ, ভয় ও বিপদের কারণ হতে পারে।

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রকৃত মাদক ব্যবসায়ীদের ধরা হচ্ছে না উল্লেখ করে রিজভী বলেন, প্রকৃত মাদক ব্যবসায়ীদের ধরা হচ্ছে, এটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন কথা। আসলে মাদক ব্যবসায়ের যারা গডফাদার তারা মূলত আওয়ামী লীগেরই লোক, আর সেই কারণেই তারা থাকছে ধরাছোঁয়ার বাইরে রয়েছে।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের নামে বিচার বহির্ভূতভাবে এখন পর্যন্ত প্রায় ৭৫ জনকে হত্যা করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতরাতেও ৫ জেলায় ৭ জনকে ক্রসফায়ারে দেওয়া হয়েছে। 

তিনি আরো বলেন, মাদক সম্রাট বদিসহ আওয়ামী লীগের শত শত বড় বড় নেতাকর্মীদের নাম গণমাধ্যমে ফলাও করে প্রচার হলেও এখনও পর্যন্ত তাদেরকে আইনের আওতায় নেওয়া হয়নি। দেশে মাদক বিস্তারের জন্য দায়ী আওয়ামী লীগ, তাদের আমলেই সকল সীমান্ত দিয়ে প্রতিবেশী দেশ থেকে মাদক এর চালান ঢুকছে বাংলাদেশে অত্যন্ত নিরাপদে।

প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে তিনি বলেন, এই সফরের কোনো আলোচ্য সুচি নেই, কোনো ধরনের এজেন্ডা নেই, প্রধানমন্ত্রী সেখানে গিয়ে খোশ গল্পে এবং এই রমজান মাসে তিনি সঙ্গিত উপভোগ করছেন। এটি বাংলাদেশের জনগণের প্রতি প্রধানমন্ত্রীর নির্লজ্য তাচ্ছিল্য করা। এটি দেশের জনগণকে অবমাননা করা।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল নেতা হাজী ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য