kalerkantho


প্রধানমন্ত্রীর জন্য বাঙালি খাবারের আয়োজন করেছে নজরুল বিশ্ববিদ্যালয়

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৮ ১২:২৫



প্রধানমন্ত্রীর জন্য বাঙালি খাবারের আয়োজন করেছে নজরুল বিশ্ববিদ্যালয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতের আসানসোল আগমনকে ঘিরে রীতিমতো উৎসবের মেজাজ তৈরি হয়েছে সেখানে। একজন বাঙালি হিসেবে প্রধানমন্ত্রীর খাবারের তালিকায় রাখা হয়েছে একেবারে বাঙালি খাবার।

আজ শনিবার পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেবেন তিনি। সেখানে তাকে সাম্মানিত ডি-লিট ডিগ্রি প্রদান করবে আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, যেহেতু এটা রমজান মাস, তা মাথায় রেখেই সাজানো হয়েছে প্রধানমন্ত্রীর খাবার তালিকা। সেখানে রয়েছে প্রচুর পরিমাণে ফ্রুট জুস, ড্রাই ফ্রুট, ফল, ডাবের পানি।

এ ছাড়া খাবারের তালিকায় জায়গা পেতে পারে সাদা ভাত, ডাল, আলুভাজা, চিংড়ির কাটলেট, ডাব চিংড়ি, ভেটকি পাতুরি, বড়ি পাবদার ঝোল। সঙ্গে বর্ধমানের মাখা সন্দেশ, সীতাভোগ, মিহিদানা।

উল্লেখ্য, দু’দিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শুক্রবার পশ্চিমবঙ্গে যান। সকালে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে ও বাংলাদেশ ভবনের উদ্বোধন করতে কলকাতা থেকে শান্তিনিকেতনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শেখ হাসিনা শুক্রবার বিকেলেই কলকাতা ফেরেন। বিকেলে তিনি কবিগুরুর স্মৃতিবিজড়িত কলকাতার জোড়াসাঁকোর ঠাকুরবাড়ি ঘুরে দেখেন।

আজ রাতে ঢাকা ফিরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। 


মন্তব্য