kalerkantho


শান্তিনিকেতনে বিশ্বভারতীর সমাবর্তনে প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৫ মে, ২০১৮ ১২:৩৫



শান্তিনিকেতনে বিশ্বভারতীর সমাবর্তনে প্রধানমন্ত্রী

পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সঙ্গে এক কাতারে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও।

আজ শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন। স্থানীয় সময় শুক্রবার সকাল ৯টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি কলকাতার নেতাজী সুবাস চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এরপরে বিমানবন্দর থেকে একটি হেলিকপ্টারে করে শান্তি নিকেতনে যান প্রধানমন্ত্রী। সেখানে তাঁকে অভ্যর্থনা জানান শান্তি নিকেতনে বিশ্ব ভারতীর উপাচার্য অধ্যাপক সবুজ কলি সেন। এরপর তিনি বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন।

জানা গেছে, সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মসিউর রহমান, জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীউপস্থিত রয়েছেন। অপরদিকে ভারতের সরকার প্রধান ছাড়াও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, গভর্নর কেশরীনাথ ত্রিপাঠী, বিভিন্ন দেশের পণ্ডিত ব্যক্তি, সাহিত্যিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রতিনিধি এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত রয়েছেন।



মন্তব্য