kalerkantho


দেশের সব উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ মে, ২০১৮ ১৬:৩৩



দেশের সব উপজেলায় পর্যায়ক্রমে মিনি স্টেডিয়াম নির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছে। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠিত ২ নং সাব কমিটির আহবায়ক নাহিম রাজ্জাক শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতাধীন উপজেলাসমূহের মধ্যে শরীয়তপুর জেলার কয়েকটি উপজেলায় নির্মানাধীন মিনি স্টেডিয়ামসমূহের নির্মাণকাজ সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে এ তথ্য জানান। 

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলা সদরের অবস্থিত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মানের জন্য স্থান নির্বাচনের বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে কমিটি।

পরে জেলার ভেদেরগঞ্জ এবং গোসাইরহাট উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মানকাজ সরেজমিনে পরিদর্শন করা হয়। মিনি স্টেডিয়াম নির্মানে যে কোন জটিলতা নিরসন করে কাজের নির্দিষ্ট মান বজায় রেখে অতিদ্রুত নির্মানকাজ সমাপ্ত করার সুপারিশ করা হয়। 

কমিটি আহবায়ক নাহিম রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুত এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে দেশের সবকটি উপজেলায় মানসম্মত মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। ভবিষ্যত প্রজন্ম গঠন এবং তরুন সমাজকে মাদকের করাল গ্রাস থেকে মুক্ত করার জন্য খেলাধুলায় উৎসাহিত করার বিকল্প নেই। তৃণমূল পর্যায় থেকে দেশের মেধাবী খেলোয়াড়দের উৎসাহ দিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতা অর্জনে এই মিনি স্টেডিয়াম ভূমিকা পালন করতে পারে।

পরিদর্শনের সময় শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 



মন্তব্য