kalerkantho


সড়কে ঝরল ১৪ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ মে, ২০১৮ ২২:১৪



সড়কে ঝরল ১৪ প্রাণ

সড়ক দুর্ঘটনায় বগুড়ায় পাঁচজনসহ ছয় জেলায় ১৪ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে আরো রয়েছে গোপালগঞ্জে একই পরিবারের তিনজন, রংপুরে দুজন, নওগাঁয় দুজন, পিরোজপুরে একজন ও ঠাকুরগাঁওয়ে একজন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর : 

বগুড়া-নাটোর মহাসড়কে আজ সকালে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে লেগুনার পাঁচ যাত্রী নিহত ও আটজন আহত হয়েছেন। শাজাহানপুর উপজেলার পারতেকুর কৃষি কলেজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন বগুড়া সদরের কুকরুল দক্ষিণপাড়ার আব্দুল হামিদের ছেলে এনজিওকর্মী আরিফুল ইসলাম সুমন (৩২), নন্দীগ্রাম উপজেলার নিমগ্রাম পূর্বপাড়ার আনোয়ার হোসেনের ছেলে মোকলেছার রহমান (৫২), একই উপজেলার চাকলমা এলাকার আইজ উদ্দিনের ছেলে রমজান আলী (৬০), শেরপুর উপজেলার খিরকান্দা এলাকার আবদুর রহিমের ছেলে ফারুক হোসেন (৩০) ও বগুড়া শহরের কৈগাড়ী এলাকার আনোয়ার হোসেন।

গোপালগঞ্জের কাশিয়ানীতে আত্মীয়ের বাড়ি যাওয়ার পথে ট্রাকচাপায় মেয়ে একামনি বেগম (২৫) ও তিন বছরের নাতনি মাইশাসহ নিহত হন জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সেলিনা বেগম (৪৮)। এ ঘটনায় সেলিনার ছেলেসহ তাঁদের বহনকারী ইজি বাইক চালক গুরুতর আহত হয়েছেন। আজ দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানীর মাঝিগাতী বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

রংপুরের পীরগঞ্জে আজ দুপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের পুকুরে পড়ে গেলে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। ঢাকা-রংপুর সহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। আহতদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্র ও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতদের পরিচয় জানা যায়নি।

নওগাঁ সদরের শহর বাইপাস সড়কের কোমাইগাড়ী এলাকায় আজ দুপুরে ট্রাক্টরের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন শহরের আরজী নওগাঁ দপ্তরিপাড়া মহল্লার রেজাউন নবীর ছেলে অনিক ইসলাম (২৮) ও একই মহল্লার আব্দুর রাজ্জাকের ছেলে সোয়েব হোসেন (২৯)।

পিরোজপুর জেলা পরিষদের সদস্য মোটরসাইকেল আরোহী মো. কামরুজ্জামান মিঠু (৪০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আজ সকালে পিরোজপুর-হুলারহাট সড়কের ফায়ার সার্ভিসের সামনে ইজি বাইকের ধাক্কায় পড়ে গিয়ে গুরুতর জখম হলে তাঁর মৃত্যু হয়।

ঠাকুরগাঁওয়ে কাভার্ড ভ্যানের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী রাজু আহম্মেদ নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি দিনাজপুরের বিরল থানার টেগেরা ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তার দায়িত্বে ছিলেন। আজ দুপুরে সদরের ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের বড় খোচাবাড়ি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।



মন্তব্য