kalerkantho


সরকারি হজ গাইড নিয়োগ সাক্ষাত্কার শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ২১:০৬



সরকারি হজ গাইড নিয়োগ সাক্ষাত্কার শুরু

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার হজযাত্রীর হজ গাইড নিয়োগে সাক্ষাত্কার গ্রহণ শুরু হয়েছে। রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে এ সাক্ষাত্কার অনুষ্ঠিত হচ্ছে। গত ৪ মার্চ ২০১৮ ধর্ম মন্ত্রণালয় কর্তৃক হজগাইড নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করলে আজ রবিবার আবেদনকারীদের কাছ থেকে সাক্ষাত্কার গ্রহণ শুরুহয়। এ সাক্ষাত্কার চলবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জাতীয় হজ ও ওমরাহ নীতি-১৪৩৯ হিজরি/২০১৮ খ্রি. এর ৯.৪ অনুচ্ছেদ অনুযায়ী সরকারি ব্যবস্থাপনায় প্রতি ৪৫ জন হজযাত্রী নিয়োগ করা হবে। চলতি বছর হজ গাইড হিসাবে নিয়োগ পেতে মোট ৩১৯ জন আবেদন করেছেন।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, ২০ মে ০১-১২০ ক্রমিক পর্যন্ত, ২১ মে ১২১-২৪০ পর্যন্ত এবং ২২ মে ২৪১ হতে সর্বশেষ পর্যন্ত প্রার্থীদের সাক্ষাত্কার নেওয়া হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সাক্ষাত্কার শুরু হবে।

হজ গাইড নিয়োগ কমিটির আহ্বায়ক মো. হাফিজ উদ্দিন, যুগ্মসচিব (হজ) এর সভাপতিত্বে আবেদনকারী হজ গাইডদের সাক্ষাত্কার অনুষ্ঠিত হবে।

আবেদনকারীদের প্রযোজনীয় কাগজপত্রসহ (বায়োডাটা, জেলা প্রশাসকের মনোনয়নপত্র, অভিজ্ঞতাসনদ ও সংগৃহীত হজযাত্রীদের ভাউচার) যথাসময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি হজ পালনে সৌদি যাবেন। তন্মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ১৯৮ জন হজ পালনে যাবেন।



মন্তব্য