kalerkantho


'নতুন প্রজন্মকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১৯:৪৬



'নতুন প্রজন্মকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই হবে'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নতুন প্রজন্মকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই হবে। 

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে জনগনকে সম্পৃক্ত করা হচ্ছে। এ জন্য দেশব্যাপী মাদকের বিরুদ্ধে প্রচার প্রচারণাও চালানো হচ্ছে এবং একই সাথে অভিযানও অব্যাহত রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় নয়। 

তিনি আজ রবিবার দুপুরে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শীর্ষক এলিট ফোর্স র‌্যাবের দেশব্যাপী সচেতনতা কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারিসহ পুলিশ ও র‌্যাবের সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী সারা দেশব্যাপী মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। 

দেশজুড়ে মাদকের বর্তমান পরিস্থিতিতে উদ্বেগের কথা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ভবিষ্যৎ মেধাকে রক্ষা করতে মাদক দমন করতেই হবে। মাদকের বিরুদ্ধে পুলিশ-র‌্যাব সর্বত্র অভিযান পরিচালনা করছে এবং এটা সবসময় চলবে। 

সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে দেশব্যপী ১০ লাখ পোস্টার-লিফলেট বিতরণের কথা জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। 

তিনি বলেন, মাদকের খুচরা বিক্রেতা থেকে শুরু করে ডিলার সে যেই হোক, তাকে এ পেশা ছাড়তে হবে। কেউ আমাদের অপারেশনের বাইরে নয়। মাদকের শিকড়-বাকড়সহ তুলে নিয়ে আসবো।


মন্তব্য