kalerkantho


তিন জেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

কালের কণ্ঠ অনলাইন   

২০ মে, ২০১৮ ১১:৩৯



তিন জেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

দেশের তিন জেলা বরিশাল, ময়মনসিংহ ও ফেনীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। পুলিশের দাবি তারা তিনজনই মাদক ব্যবসার সাথে জড়িত।

আজ রবিবার ভোরে বরিশালের শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চরআইচা গ্রামের বটতলাবাজারে, একই সময় ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় এলাকায় এবং শনিবার দিবাগত রাতে ময়মনসিংহ নগরীর মাসকান্দা গনশার মোড় এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। 

বরিশাল

বরিশালে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়। আজ রবিবার ভোররাতে বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের দক্ষিণ চরআইচা গ্রামের বটতলা বাজারসংলগ্ন এলাকায় এ কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি।

পুলিশের ভাষ্যমতে, নিহতের বয়স হবে ৩৭ থেকে ৩৮ বছরের এর মধ্যে। আহত পুলিশ সদস্যরা হলেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. দেলোয়াল হোসেন, কনস্টেবল হাফিজ উদ্দিন ও রফিকুল ইসলামাল। তাদেরকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ওসি নুরুল ইসলাম-পিপিএম বলেন, গত কয়েকদিন আগে দক্ষিণ চরআইচা গ্রামের আ. হক হাওলাদারের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। তার আগে শায়েস্তাবাদ এলাকায় পরপর তিনটি ডাকাতি সংঘঠিত হয়। যার একটি তদন্ত করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ ছাড়া ওই এলাকায় ঈদের আগে আরো ডাকাতি সংঘঠিত হতে পারে- এমন গোয়েন্দা সংবাদের ভিত্তিতে কাউনিয়ার থানা পুলিশ ও ডিবি পুলিশ শায়েস্তাবাদ এলাকায় পুলিশি  নজরদারি বাড়ানো হয়।

গতকাল রাত ৩টার দিকে শায়েস্তাবাদসংলগ্ন নদী থেকে আলো দেখতে পেয়ে ডিবি পুলিশের একটি দলের সন্দেহ হয়। তারা কাছাকাছি এগিয়ে যায়। এ সময় ডিবি পুলিশের এসআই বেল্লাল ও মাহবুব তাদের চ্যালেঞ্জ করলে ডাকাতদলের সদস্যরা পাল্টা চ্যালেঞ্জ করে এবং পুলিশকে লক্ষ্য করে  গুলিবর্ষণ করে। এ সময় ডিবি পুলিশও পাল্টা গুলি চালায়। কিছু সময় বন্দুকযুদ্ধ চলার পরে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যান। পরে ঘটনাস্থলের পাশে একটি মরদেহ পড়ে থাকতে দেখে।

ফেনী

অপরদিকে ফেনীর ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আলমগীর হোসেন ভূঁইয়া নামে এক যুবক নিহত হয়েছেন। তবে পুলিশ দাবি করছে তিনি মাদক চোরাকারবারি।

আজ রবিবার ভোরে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি করে। পুলিশও পাল্টা গুলি চালালে আলমগীর গুলিবিদ্ধ হয়। এবং এখানেই মারা যায়।

ছাগলনাইয়া থানার ওসি এম মোর্শেদ সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে। এ অভিযানে দেলোয়ার হোসেন ও মতিয়ার রহমান নামে পুলিশের দুই এএসআই আহত হয়েছেন।

ময়মনসিংহ

এদিকে ময়মনসিংহের মাসকান্দা গনশার মোড় এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের দুই কনস্টেবল আহত হয়েছেন।

গতকাল শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে যে ওই এলাকায় কয়েকজন ব্যক্তি মাদক ভাগাভাগি করছে। পরে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে বিপ্লব গুলিবিদ্ধ হন।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আশিকুর রহমান সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে মাদক আইনে একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে ২শ’ গ্রাম হিরোইন, ২০০ ইয়াবা উদ্ধার করা হয়েছে।



মন্তব্য