kalerkantho


রমজানে ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণের আহ্বান ফখরুলের

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৮ ০৩:০৩



রমজানে ভোগ্যপণ্যের দাম নিয়ন্ত্রণের আহ্বান ফখরুলের

পবিত্র রমজান মাস শুরু না হতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির উল্লেখ করে গভীর উদ্বেগ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল বুধবার এক বিবৃতিতে তিনি উদ্বেগ জানানোর পাশাপাশি পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্যের দাম বৃদ্ধি এবং তা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। এতে জনগণের নাভিশ্বাস উঠবে। ক্ষমতাসীনদের সিন্ডিকেটের কারণেই নিত্যপণ্যের দামে এই লাগামহীন অবস্থা। বিভিন্ন ধরনের মসলাপাতিসহ খাদ্যপণ্যের দাম কেজি প্রতি ১০/১৫ টাকা থেকে ৪০/৫০ টাকা পর্যন্ত বেড়ে গেছে। সরকারের আস্কারা পেয়ে অসাধু ব্যবসায়ীরা বাড়তি মুনাফার জন্য কারসাজির মাধ্যমে ভোগ্যপণ্যের মূল্য বৃদ্ধি করে মানুষকে ভোগান্তিতে ফেলেছে। আর মানুষের কষ্ট লাঘব করা দূরে থাক, বরং সরকার চাইছে তাদের দলের লোকজন সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বৃদ্ধির মাধ্যমে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে উঠুক।

মির্জা ফখরুল বলেন, ভোটারবিহীন সরকারের সীমাহীন দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট মানুষ দু’বেলা পেটপুরে খেতে পাচ্ছে না। তারপর পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের লাগামহীন মূল্য বৃদ্ধি তাদের জন্য ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে। সরকারের গণবিরোধী নীতির ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে খাদ্যপণ্যের দাম কমানোর জোর দাবি জানাচ্ছি।


মন্তব্য