kalerkantho


ন্যাপের সাধারণ সম্পাদক নজরুল মজিদ বেলাল আর নেই

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৮ ০২:৫০



ন্যাপের সাধারণ সম্পাদক নজরুল মজিদ বেলাল আর নেই

ন্যাশনাল আওয়ামী পার্টির (অধ্যাপক মোজাফফর) সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা অধ্যক্ষ এম নজরুল মজিদ বেলাল গত মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গ্রিনরোডের বাসা থেকে বাজারে যাওয়ার পথে হূদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে... রাযিউন)।

মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুকালে তিনি দুই কন্যা, স্ত্রী, ১১ ভাই-বোন রেখে যান। গতকাল বুধবার একাধিক স্থানে নামাযে জানাজা শেষে উত্তরা গোরস্তানে তাঁকে দাফন করা হয়েছে।

নজরুল মজিদ বেলাল সত্তর দশকের শেষের দিকে তৎকালীন পূর্ব পাকিস্তানের ছাত্র ইউনিয়নে যোগ দেন। পরবর্তীতে ন্যাপ সমর্থিত ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র সমিতির দু’বার সভাপতির দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩০ বছর ন্যাপের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলী ও সভাপতিমণ্ডলীর সাথে যুক্ত ছিলেন। এরপর তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন ছিলেন।

নজরুল মজিদ বেলালের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। শোক সন্তপ্ত পরিবার ও তার দল ন্যাপের সকল কর্মী সংগঠকদের সমাবেদনা জানান হয়েছে। 

ওয়ার্কার্স পার্টির সভাপতি, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে বলেন, বেলাল ছিলেন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও প্রগতীর ধারার রাজনীতির একজন বলিষ্ঠ প্রবক্তা। ১৪ দলের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সক্রিয় সদস্য হিসেবে তিনি তার ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে দেশ একজন প্রকৃত দেশ প্রেমিক মুক্তিযোদ্ধাকে হারালো।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এক বিবৃতিতে তারা বলেন, সামরিক স্বৈরশাসন বিরোধী গণতান্ত্রিক আন্দোলনসহ প্রগতিশীল গণতান্ত্রিক আন্দোলনে প্রায়াত এ এফ এম নজরুল মজিদ বেলালের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।


মন্তব্য