kalerkantho


বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা দুজন লোকের হাতে : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১২ মে, ২০১৮ ১৬:৫২



বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা দুজন লোকের হাতে : ফখরুল

মহাকাশে সদ্য উৎক্ষেপিত 'বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট' এর মালিকানা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে বিএনপি।
এই বিষয়টি নিয়ে সন্দেহের কথা জানালেও তা নিয়ে বিস্তারিত কিছু না বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, "এটা আগে ঘুরক, আবর্তন করুক পৃথিবীতে, পরিক্রমা করুক, তখন দেখা যাবে।"

খালেদা জিয়ার মুক্তি এবং ডা. সামীউল আলম সুধীনের ওপর হামলায় প্রতিবাদে আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এ কথা করেন। বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ড্যাব এ সভার আয়োজন করে।

তিনি আরো বলেন, “ওটার (বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট) মালিকানা চলে গেছে, জানেন তো। এই স্যাটেলাইটের মালিকানা চলে গেছে দুজন লোকের হাতে এবং সেখান থেকে আপনাদেরকে কিনে নিতে হবে।”

এ ছাড়াও ভারতের সঙ্গে পাঁচটি চুক্তি করার বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, "এই চুক্তি করার অধিকারটা তাকে (প্রধানমন্ত্রী) কে দিয়েছে? কারণ এই পার্লামেন্ট তো নির্বাচিত নয়। জনগণের পক্ষে যত চুক্তি করেন আপনি, সেই চুক্তি তো জনগণের চুক্তি নয়।"

ফখরুল বলেন, "সব চুক্তিগুলো আমরা দেখব। যেমন মিয়ানমারের সঙ্গে চুক্তি করেছে, একটা লোকও (রোহিঙ্গা) যেতে পারেনি। যেটা আমার সবচেয়ে বেশি দরকার, সেই তিস্তার পানি চুক্তি এখন পর্যন্ত হয়নি।"

বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব এস এম রফিকুল ইসলাম বাচ্চু, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার হোসেন খান, শেরে বাংলানগর কৃষি বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি সেলিম ভুঁইয়া, এ্যাবের প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু।

উল্লেখ্য, আজ শনিবার ভোররাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টার থেকে কৃত্রিম উপগ্রহ 'বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট' উৎক্ষেপণ করে। আর এর মধ্য দিয়ে মহাকাশে পা রাখল বাংলাদেশ।


মন্তব্য

saad commented 7 days ago
mr fokrul islam alomgir has said only two persons is owner of bongo bondhu setellite why he is object on every good things did by government when bnp was in power they pocketed all public money and now they just barking go to fucking pakistan and wash their feet ang get food.
saad commented 7 days ago
mr mirga fokrul don,t talk about setellite it,s successful don,t barking anymore