kalerkantho


বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

কালের কণ্ঠ অনলাইন   

২৬ এপ্রিল, ২০১৮ ১১:০৮



বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে আজ বৃহস্পতিবার শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়া টুঙ্গিপাড়ায় আসছেন তিনি। তার আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সারোয়ারের সই করা গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

ওই বার্তায় বলা হয়েছে, আজ বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকার বিএএফ বেইজ বাশার হেলিপ্যাড থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দুপুর ১২টা ৩০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেবেন। শ্রদ্ধা নিবেদনের পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন তিনি। দুপুরে টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা দেবেন রাষ্ট্রপতি।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। সফরকে নির্বিঘ্ন করতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত রয়েছে।

 


মন্তব্য