kalerkantho


জলবায়ু ইস্যু

জাতীয় সংসদের সঙ্গে কাজ করবে গ্লোব ইন্টারন্যাশনাল

নিজস্ব প্রতিবেদক    

২৬ এপ্রিল, ২০১৮ ০১:১৪



জাতীয় সংসদের সঙ্গে কাজ করবে গ্লোব ইন্টারন্যাশনাল

ছবি: কালের কণ্ঠ

জলবায়ু ইস্যুতে জাতীয় সংসদের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে গ্লোব ইন্টারন্যাশনাল। গতকাল বুধবার বিকেলে গ্লোব ইন্টারন্যাশনালের সেক্রেটারি জেনারেল মালিনি মেহরা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে এই আগ্রহের কথা জানান।

স্পিকারের সংসদ ভবনস্থ কার্যালয়ে সাক্ষাৎকালে হুইপ ইকবালুর রহিম ও হুইপ মাহবুব আরা বেগম গিনি এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় তারা জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ে আলোচনা করেন। 

সাক্ষাৎকালে স্পিকার গ্লোব ইন্টারন্যাশনালের কর্ম পরিকল্পনা ও কর্ম পরিধির প্রশংসা করে বলেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব নিয়ে সরকার ইতিমধ্যে কাজ শুরু করেছে। তারপরও বাংলাদেশে নদী দূষণ, নদীর পানি ব্যবস্থাপনা এবং জলবায়ু পরিবর্তনের ফলে কৃষি খাত রক্ষা ও খাদ্য নিরাপত্তায় সংসদ সদস্যদের সম্পৃক্ত করে গ্লোব ইন্টারন্যাশনাল ভূমিকা রাখতে পারে।

এ সময় মালিনি মেহরা গ্লোব ইন্টারন্যাশনালের বিভিন্ন কার্যক্রম সম্বন্ধে স্পিকারকে অবহিত করেন। তিনি জানান, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জলবায়ু পরিবর্তন নিয়ে গ্লোব ইন্টারন্যাশনাল কাজ করছে। লন্ডন, মেক্সিকো, নাইজেরিয়া, সেনেগাল, কলম্বো ও আর্জেন্টিনায় গ্লোব ইন্টারন্যাশনালের কার্যক্রম উল্লেখ করেন তিনি।



মন্তব্য