kalerkantho


নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কোনো ছাড় নয় : স্বাস্থ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ২০:০৪



নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে কোনো ছাড় নয় : স্বাস্থ্যমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার ক্যলাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্র বা চক্রান্ত করা হলে কোনো ছাড় দেয়া হবে না।

আজ সোমবার বিকেলে রাজধানীর বিএমএ মিলনায়তনে স্বাধীনতা একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডুর সভাপতিত্বে সভায় রেলমন্ত্রী মুজিবুল হক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সংসদ সদস্য ডা. এনামুর রহমান, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

আগামী নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাথে বিএনপির সংলাপের আহবানের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, যারা বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়েছে তাদের সাথে কোনো আলোচনা হবে না। আমরা তাদের সাথে কোনো আপোষ করবো না। খুনিদের সাথে কিসের আলোচনা? রাজকারদের কোনো ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, উদার গণতন্ত্র চর্চা আমরা অনেক বার করেছি। এখন আর করবো না। কোনো ছাড়া দেওয়া প্রশ্নই আসে না। যারা বড় বড় কথা বলেন তাদের মনে রাখতে হবে, অতীতে আমরা কি করেছি। বিএনপি নির্বাচনে আসেনি তাতে আমাদের কি করার আছে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগ দেশের জনগনকে সাথে নিয়ে নির্বাচন করতে চায় উল্লেখ করে নাসিম বলেন, দল বিহীন নয়, জনগণকে সাথে নিয়ে আগামী নির্বাচন করবো আমরা। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। তাতে কোনো দল এলো কী এলো না তাতে আমাদের কিছুই করার নেই।

সংবিধান অনুযায়ি আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা সংবিধানের বাহিরে যাব না। সংবিধানের বাহিরে যাবার সুযোগ নেই। বিশ্বের বিভিন্ন দেশের সংবিধান মেনে নির্বাচন হয়, বাংলাদেশেও ঠিক একইভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।


মন্তব্য