kalerkantho


তারেক আর বাংলাদেশি নন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ এপ্রিল, ২০১৮ ১৮:৪৮



তারেক আর বাংলাদেশি নন : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

তারেক রহমান আর বাংলাদেশি নন। তিনি অন্যদেশে থাকছেন। পাসপোর্ট জমা দিয়েছেন। স্বাভাবিকভাবে আমার মতে তারেক রহমান আর বাংলাদেশি নন।

সোমবার সন্ধ্যায় একটি সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। প্রতিমন্ত্রীর গুলশানের বাসায় এই সাংবাদিক সম্মেলন আয়োজন করা হয়।

তারেক রহমান আইনের আশ্রয় নিচ্ছে এক্ষেত্রে বিষয়টি কী হতে পারে সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে  পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এটা ভালো লাগছে যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল আইনের আশ্রয় নিচ্ছে। যে আদালত তারেক রহমানকে খুঁজে বেড়াচ্ছে সেই আদালতের আশ্রয় নিচ্ছে। এটা ভালো।

তাহলে তারেক রহমান কী আর বাংলাদেশি নাগরিক নন, এটা কীভাবে সম্ভব? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে শাহরিয়ার আলম বলেন, আপনার কাছে একটি জাতীয় পরিচয় বহনকারী ডকুমেন্ট ছিল সেটাও চার বছর আগে তিনি জমা দিয়েছেন তাহলে তিনি দেশে ফিরবেন কীভাবে? তবে বিষয়টি আরো ভালো বলতে পারবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সাংবাদিক সম্মেলনে, তারেক রহমানের পাসপোর্ট জমা দেওয়া সংক্রান্ত একটি কাগজ উপস্থাপন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। যুক্তরাজ্যের হোম অফিস থেকে বাংলাদেশ দূতাবাসে পাঠানো একটি কাগজ তিনি প্রকাশ করেন। চার বছর আগেই তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।



মন্তব্য