kalerkantho


নির্বাচনকে ঘিরে অরাজকতা হলে তা কঠোরভাবে দমন : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৮ ২১:৪২



নির্বাচনকে ঘিরে অরাজকতা হলে তা কঠোরভাবে দমন : ডিএমপি কমিশনার

এবারের নির্বাচনে ২০১৪ সালের মতো বোমা সন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ২০১৮ সাল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বছর নির্বাচনকে ঘিরে কোনো অরাজকতা সৃষ্টির চেষ্টা হলে তা কঠোরভাবে দমন করা হবে। আজ শনিবার সবুজবাগ থানার নতুন বহুতল ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। 

ডিএমপি কমিশনার বলেন, পুলিশের তৎপরতায় বর্তমানে ছিনতাই, অজ্ঞান পার্টির তৎপরতা নেই, চাঁদাবাজের দৌরাত্ম্য নেই।
 
থানা পুলিশ সদস্যদের উদ্দেশে কমিশনার বলেন, মিথ্যা মামলা বা মাদক দিয়ে কাউকে অপরাধী সাজানোর প্রমাণ পেলে কাউকে ছাড় দেওয়া হবে না। মাদকের সঙ্গে কোনো পুলিশ সদস্যের জড়িত থাকার প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

সিআইএমএস ডাটাবেজ সম্পর্কে আছাদুজ্জামান মিয়া বলেন, ডিএমপির সদস্যরা ঢাকা মহানগরীর নাগরিকদের তথ্য ডাটাবেজে সংরক্ষণ করছে। কোনো রকম সরকারি অর্থ ছাড়াই আমরা নিজেদের প্রচেষ্টায় ১৯ লাখ পরিবারের ৮০ লাখ সদস্যের তথ্য সিআইএমএস ডাটাবেজে সংরক্ষণ করেছি। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে এই ডাটাবেজ অনেক কাজে আসছে। এর ফলে আমাদের অপরাধ ডিটেকশনের ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। নাগরিকদের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গত ২ বছরে আমরা প্রায় দেড় লাখ উঠান বৈঠক করেছি। দেশের ও সমাজের উন্নয়নে আপনাদের আমরা সবসময় পাশে পেতে চাই। 

ডাটাবেজ সংরক্ষণের সুফল উল্লেখ করে তিনি বলেন, জঙ্গি আস্তানাগুলো এখন ঢাকার বাইরে চিহ্নিত হচ্ছে। কারণ ঢাকার বাড়ির মালিকরা এখন সচেতন। যেকোনো অপরাধ সংগঠিত হলে এখন নূন্যতম সময়ের মধ্যে ডিটেক্ট করতে সক্ষম হই।


মন্তব্য