kalerkantho


সৌদিতে নিহত বাংলাদেশি রাশেদের বাড়িতে মাতম

ফেনী প্রতিনিধি    

১৯ এপ্রিল, ২০১৮ ১১:৪০



সৌদিতে নিহত বাংলাদেশি রাশেদের বাড়িতে মাতম

সৌদি আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত রাশেদের বাড়িতে এখন শোকের মাতম চলছে। গতকাল বুধবার বিকেলে তার মৃত্যুর খবর বাড়িতে পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন স্বজনরা। এ ঘটনায় এলাকায় নেমে আসে শোকের ছায়া।

স্বজনরা জানান, জীবিকার তাগিদে তিন বছর আগে সৌদি আরবে পাড়ি জমান ফেনী সদরের উত্তর বিরিঞ্চির ইলিয়াস মেম্বার বাড়ির রফিকুল ইসলামের ছেলে মহিউদ্দিন রাশেদ। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে খাবার খেয়ে রাশেদ ও তার বন্ধুরা ঘুমিয়ে পড়েন। ভোরে  গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে সাতজনের সবাই মারা যান।

গতকাল বুধবার বিকেলে আবু তাহের নামে তার এক সৌদি প্রবাসী আত্মীয় বিষয়টি নিশ্চিত হয়ে বাড়িতে খবর দেন। দুই বোন এক ভাইয়ের মধ্যে রাশেদ সবার ছোট ছিলেন। তার সন্তান জিহান (৭), সাফওয়া (৫) ও আলিফ (৩)।

রাশেদের পিতা রফিকুল ইসলাম বলেন, জীবিকার তাগিদে রাশেদ ওই দেশে পাড়ি জমায়। এরকম কিছু হবে জানলে কখনো ছেলেকে বিদেশে পাঠাতাম না।' তিনি মরদেহ দ্রুত দেশে পৌঁছাতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। তিনি বলেন, 'রাশেদের আয়ে সংসার চলতো। এখন কিভাবে সংসারটা চালাব কিছুই বুঝতে পারছি না। মা কুরফুলের নেছা ও স্ত্রী শিখা মজুমদার বার বার জ্ঞান হারিয়ে ফেলছিলেন। তারা কোন কথা বলতে পারেননি।

প্রসঙ্গত, সৌদি আরবে বুধবার ভোরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ফেনীর রাশেদসহ সাত বাংলাদেশি নিহত হন।



মন্তব্য