kalerkantho


আইপিইউ সম্মেলনে

মায়ানমারের ওপর চাপ বাড়াতে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   

২২ মার্চ, ২০১৮ ২৩:২৪



মায়ানমারের ওপর চাপ বাড়াতে চায় বাংলাদেশ

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়পনের (আইপিইউ) ১৩৮তম সম্মেলনে যোগ দিতে একটি সংসদীয় প্রতিনিধি দল আজ বৃহস্পতিবার সুইজারল্যান্ডের জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে। জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে এই দলে ১৩ জন সংসদ সদস্য এবং ৫ জন সহায়ক কর্মকর্তা রয়েছেন।

সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখা জানিয়েছে, ২৩-২৮ মার্চ জেনেভায় অনুষ্ঠেয় এই সম্মেলনে মায়ানমার থেকে বাংলাদেশে এসে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের বিষয়টি বাংলাদেশ প্রতিনিধিদল জোরালোভাবে তুলে ধরা হবে। মায়ানমারের ওপর চাপ বাড়াতে আইপিইউ'র দেশগুলোকে আহবান জানানোর প্রস্তুতি রয়েছে।

প্রতিনিধি দলে আছেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ, এ বি এম ফজলে করিম চৌধুরী, ডা. দীপু মনি, মো. হাবিবে মিল্লাত, এইচ এম ইব্রাহীম, ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া, মাহফুজুর রহমান, নাজিম উদ্দিন আহমেদ, এ টি এম আবদুল ওয়াহহাব (অব.), এ কে এম রেজাউল করিম তানসেন ও বেগম রওশন আরা মান্নান এবং সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আব্দুর রব হাওলাদার, যুগ্ম সচিব বেগম ছুমিয়া খানম, উপসচিব মো. রফিকুল ইসলাম, প্রধান হুইপের একান্ত সচিব মো. আকবর হোসেন ও সহকারী বিতর্ক সম্পাদক মো. মাহাবুবুর রহমান।



মন্তব্য