kalerkantho


আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী

ঐক্যের অভাবে হাজার বছর ধরে বাঙালি শোষিত হয়েছে

জবি প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৮ ২১:১৯



ঐক্যের অভাবে হাজার বছর ধরে বাঙালি শোষিত হয়েছে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ঐক্যের অভাবে হাজার বছর ধরে বাঙালি জাতি শাসিত ও শোষিত হয়েছে। হাজার বছরে বঙ্গবন্ধু একমাত্র ব্যক্তি যিনি ধর্ম, বর্ণ, নির্বিশেষে নারী-পুরুষ, ধনী-দরিদ্র, শিশু-বৃদ্ধ সকলকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন ৭১’এর মহান স্বাধীনতা যুদ্ধের সময়। 

আজ বুধবার বেলা ২টায় বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ সভার আয়োজন করে। এ ছাড়াও অনুষ্ঠানটির শুরুতে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় মন্ত্রী আরও বলেন, এই উত্তাল মার্চেই বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তিনি কখনও অন্যায়ের সাথে আপোস করেননি। 

এ সময় তিনি বঙ্গবন্ধুর জন্ম মাস ও স্বাধীনতার মাসে আমাদেরকে বঙ্গবন্ধুর মতো উদার ও সাহসী হয়ে দেশ গঠনে একত্রে কাজ করার আহ্বান জানান।

এ ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বাংলাদেশ নামক ভূখণ্ডটির স্বাধীনতার ও আধুনিক রাষ্ট্রের জনক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বিশ্বব্যাপী উন্নয়ন ঘটে রাজনৈতিক স্থিতিশলীতার মধ্যে দিয়ে। আগামী নির্বাচনের আগেই সবার কাছে এ বার্তা পৌঁছে দিতে হবে।

জবি শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন করেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইন। 

আলোচনা শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত বিশেষ রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


মন্তব্য