kalerkantho


বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল: তারানা হালিম

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৮ ১৬:১৮



বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল: তারানা হালিম

ডিজিটাল বাংলাদেশ এ সরকারেরই অবদান উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, আমাদের ২০২১ এবং ২০৪১ এর যে মিশন রয়েছে, সে মিশনের প্রক্রিয়ার প্রাথমিক ধাপগুলো আমরা পেরিয়ে আসছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। সরকারি কর্মযজ্ঞের অংশীদার জনগণ- এই বার্তা পৌঁছে দিতে আজ ৬৪ জেলা এবং চারটি উপজেলাকেও সংবাদ সম্মেলন করা হয়েছে।

তিনি বলেন, উন্নয়নের ক্ষেত্রে দুর্নীতি মোকাবিলা করাই সরকারের প্রধান চ্যালেঞ্জ। এটা দূর করতে পারলেই উন্নয়ন ত্বরান্বিত হবে। বাংলাদেশ দুর্নীতির দিক দিয়ে আগে চ্যাম্পিয়ন হয়েছে, সেটা থেকে আমরা বের হয়ে আসছি। তবে দুর্নীতির ক্ষেত্রে যদি জিরো টলারেন্স দেখিয়ে একেবারে দূর করতে পারি তাহলে এ উন্নয়ন আরো দ্রুত গতিতে এগিয়ে যাবে। উন্নয়নের জন্য সরকারের ধারাবাহিকতা জরুরি বলেও মনে করেন তথ্য প্রতিমন্ত্রী। বলেন, সরকারের ধারাবাহিকতার কারণেই এটা সম্ভব হয়েছে। আগামীতে সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়নের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার নির্বাচনী প্রতিশ্রুতি যা যা দিয়েছিল তার অধিকাংশই পূরণ করেছে। ডিজিটাল বাংলাদেশ এ সরকারেরই অবদান। আমাদের ২০২১ এবং ২০৪১ এর যে মিশন রয়েছে, এ মিশনের প্রক্রিয়ার প্রাথমিক ধাপগুলো আমরা পেরিয়ে আসছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। উন্নয়ন কিন্তু একদিনে অর্জন হয়নি। সরকারের ধারাবাহিকতার কারণেই এটা সম্ভব হয়েছে। আগামীতে সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়নের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, সরকারী কর্মযজ্ঞের অংশীদার জনগণ। এ বার্তা আমরা পৌঁছে দিতে চাই। বর্তমান সরকারের অর্জন শুধু আমাদের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না, সব জায়গায় ছড়িয়ে দিতে চাই। এজন্য আজ ৬৪ জেলা এবং ৪টি উপজেলায় একযোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

 


মন্তব্য