kalerkantho


প্লেন দুর্ঘটনা: আরেক বাংলাদেশির মরদেহ শনাক্ত

কালের কণ্ঠ অনলাইন   

২০ মার্চ, ২০১৮ ১৩:১২



প্লেন দুর্ঘটনা: আরেক বাংলাদেশির মরদেহ শনাক্ত

নেপালের কাঠমাণ্ডুতে প্লেন দুর্ঘটনায় নিহত আরেক বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। নিহতের নাম নজরুল ইসলাম। এর ফলে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৪ জনের মরদেহই শনাক্ত করা হল। এখনও শনাক্ত হয়নি আলিফুজ্জামান ও পিয়াস রায়ের মরদেহ। নজরুলসহ এ তিনজনের মরদেহ কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। আজ মঙ্গলবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহতের মরদেহ শনাক্ত করা হলেও কবে নাগাদ নজরুলের মরদেহ ঢাকায় আনা হবে তা এখনও নিশ্চিত জানা যায়নি। এ নিয়ে প্লেন দুর্ঘটনায় ২৪ বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হলো। এখনও শনাক্তের অপেক্ষায় রয়েছে পিয়াস রায় ও আলিফুজ্জামানের মরদেহ।

গত ১২ মার্চ কাঠমাণ্ডর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার ফ্লাইট বিএস২১১। এতে নিহত হন ৪৯ জন। তাদের মধ্যে ২৬ জনই বাংলাদেশি। এদের মধ্যে শনাক্ত করে সোমবার (১৮ মার্চ) ঢাকায় আনা হয়েছে ২৩ জনের মরদেহ। জানাজা শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এরা হলেন- উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক, -বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামাররা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান, পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

 


মন্তব্য