kalerkantho


বিমানবন্দরে মরদেহ গ্রহণ করবেন সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৮ ১৫:২৫



বিমানবন্দরে মরদেহ গ্রহণ করবেন সেতুমন্ত্রী

নেপালের ত্রিভুবন বিমানবন্দর থেকে ২টা ৩০ মিনিটে বাংলাদেশিদের ২৩ জনের মরদেহ নিয়ে বিমানবাহিনীর বিশেষ একটি বিমান দেশের পথে রওনা হয়েছে। রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসব মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার দুপুরে মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

আজ সোমবার বিকেল ৩টা ৩০ মিনিটে দুর্ঘটনায় নিহত ২৩জনের মরদেহ নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টারমাক-১ এ অবতরণ করবে মরদেহবাহী বিমানটি। সেখান থেকে মরদেহগুলো নেয়া হবে আর্মি স্টেডিয়ামে। জানাজা শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এর আগে স্থানীয় সময় সোমবার সকালে কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের কাছে নিহত ২৩ জনের মরদেহ হস্তান্তর করা হয়।

এর পর পৌনে ৯টার দিকে দূতাবাসের উদ্যোগে নিহতদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা অংশ নেন। এ সময় উপস্থিত ছিলেন নেপাল সরকারের ঊর্ধ্বতন প্রতিনিধিরাও। এরপর দুপুরে দূতাবাস থেকে মরদেহগুলো ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে নেয়া হয়।

উল্লেখ্য, ১২ মার্চ দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগমুহূর্তে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিমানটিতে ৩৬ বাংলাদেশিসহ ৭১ আরোহী ছিলেন। এর মধ্যে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন।

 


মন্তব্য