kalerkantho


বিমান দুর্ঘটনা : ১৭ জনের মরদেহ সোমবার দেশে আনার প্রস্তুতি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ১৮:২৭



বিমান দুর্ঘটনা : ১৭ জনের মরদেহ সোমবার দেশে আনার প্রস্তুতি

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে পরিচয় শনাক্ত হওয়া ১৭ বাংলাদেশির মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। এ বিষয়টি কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১৭ জন বাংলাদেশিকে শনাক্ত করা হয়। এরপরে শনিবার তাদের তালিকা প্রকাশ করে কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস।

এ ব্যাপারে আজ রবিবার কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আল আলামুল ইমাম গণমাধ্যমকে বলেন, বিমান বাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে করে বাংলাদেশিদের মরদেহ ঢাকায় নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, সরকার প্রস্তুতি নিচ্ছে। তবে ভারত সরকার, নেপাল সরকারের অনুমোদনের বিষয় আছে। এ ব্যাপারগুলো চূড়ান্ত হয়ে গেলেই মরদেহ সোমবার দেশে পাঠানো সম্ভব হবে।

আলামুল ইমাম বলেন, সোমবার আরও কয়েকজনের লাশ শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে বাংলাদেশি কেউ আছে কিনা সেটা বিকেল পর্যন্ত জানা যায়নি।

উল্লেখ্য, গত সোমবার নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়। ঘটনার দিনই বিমানের ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।


মন্তব্য